শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:২৪ অপরাহ্ন

শিরোনাম :
বড়াইগ্রামে ৪৮ লাখ টাকার হেরোইনসহ ট্রাক মালিক আটক রাজারহাটে কালবৈশাখী ফসলের ব্যাপক ক্ষতি দক্ষিণাঞ্চল জুড়ে ডায়রিয়ার ভয়াবহ বিস্তার ★ মৃত ৩ গরীব পরিবারের মাঝে ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছে ফেসবুক প্রিয় খানসামা’র সে¦চ্ছাসেবকগণ সামগ্রিক চেষ্টায় আমরা এই ক্রান্তিলগ্ন থেকে মুক্তি পাব-ওসি আবুল কালাম আজাদ মধুখালীতে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা শ্রমিক হত্যার প্রতিবাদ কবিতা,,,,, বলির পাঁঠা -বিচিত্র কুমার বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয় গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নতুন কমিটি প্রত্যাখান নেত্রকোণার আওয়াল নিজেকে জীবিত প্রমাণ করতে ৯ বছর ধরে ঘুরছে কাদের মির্জার বাড়িতে ককটেল বিস্ফোরণ একটি আইসিইউ বেড পেতে অন্তত ৫০টা হাসপাতাল খোঁজা হয়েছে বাংলাদেশে করোনা আজও ১০১ জনের মৃত্যু, কমেছে শনাক্ত গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে অর্থ নেয়ার অভিযোগে সাঁথিয়ায় আ’লীগ নেতাকে শোক’জ

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আন্দোলনরত শিক্ষার্থীদের প্রেস ব্রিফিং, চোখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ

এম শিমুল খান, গোপালগঞ্জ: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রেসব্রিফিং করেছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জয় বাংলা চত্বরে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পাঠ করেন আইন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র হাসান মাহমুদ।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ভিসির নানা অনিয়ম, দুর্নীতি, নৈতিক স্খলন, ভর্তি ও নিয়োগ বাণিজ্য, স্বজনপ্রীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের অনশন এবং অবস্থান কর্মসূচির ৮ম দিন চলছে। অথচ এ আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্যে একটি বিশেষ মহল চেষ্টা চালিয়ে যাচ্ছে।
শিক্ষার্থীরা বলেন, আন্দোলনটিকে ভিন্ন খাতে নেয়ার জন্য স্যোশাল মিডিয়ায় ভুয়া অ্যাকাউন্ট খুলে শিক্ষকদের নামে অশালীন ও বাজে মন্তব্য করে শিক্ষার্থীদের নামে দায় চাপাচ্ছে। শিক্ষার্থীদের মধ্যে কোন্দল সৃষ্টির চেষ্টা চালানো হচ্ছে। তারা আরো বলেন, ইউজিসির তদন্ত কমিটি সঠিক প্রতিবেদন দিবেন বলে তারা আশা করেন। সংবাদ সম্মেলনে আন্দোলনকারীরা জোর দিয়ে বলেন, একমাত্র প্রধানমন্ত্রীর নির্দেশনা ছাড়া তারা আন্দোলন বন্ধ করবেন না। পরে বেলা ১২টায় বিশ্ববিদ্যালয় চত্বরে শিক্ষার্থীরা চোখে কালো কাপড় বেঁধে ভিসির নানা অনিয়ম দুর্নীতির প্রতিবাদ জানায়।
এদিকে, বশেমুরবিপ্রবি’র অচলাবস্থা ও পরিস্থিতি খতিয়ে দেখতে দ্বিতীয় দিনের মতো তদন্ত কাজ করছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি। বৃহস্পতিবার সকালে তদন্ত কমিটির সদস্যরা গত ২১ সেপ্টেম্বর বহিরাগতদের হামলায় আহত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছেন, তাদের লিখিত বক্তব্য সংগ্রহ করছেন। তারা শিক্ষকদের সঙ্গেও কথা বলবেন এবং তাদের লিখিত বক্তব্য গ্রহণ করবেন। এর আগে বুধবার বিকেল ৪টার দিকে ড. মো. আলমগীরের নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি বিশ্ববিদ্যালয়ে আসে।
গতকাল সহকারী প্রক্টর ড. মো. নাজমুল হক পদত্যাগ করেন। তিনি রেজিস্ট্রারের কাছে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেছেন বলে জানা গেছে। এর আগে, ২১ সেপ্টেম্বর পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়টির সহকারী প্রক্টর মো. হুমায়ন কবীর। আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলার প্রতিবাদে পদত্যাগ করেন তিনি।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38449377
Users Today : 1001
Users Yesterday : 1193
Views Today : 7745
Who's Online : 34
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone