শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৭:৩৩ অপরাহ্ন

শিরোনাম :
গরীব পরিবারের মাঝে ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছে ফেসবুক প্রিয় খানসামা’র সে¦চ্ছাসেবকগণ সামগ্রিক চেষ্টায় আমরা এই ক্রান্তিলগ্ন থেকে মুক্তি পাব-ওসি আবুল কালাম আজাদ মধুখালীতে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা শ্রমিক হত্যার প্রতিবাদ কবিতা,,,,, বলির পাঁঠা -বিচিত্র কুমার বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয় গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নতুন কমিটি প্রত্যাখান নেত্রকোণার আওয়াল নিজেকে জীবিত প্রমাণ করতে ৯ বছর ধরে ঘুরছে কাদের মির্জার বাড়িতে ককটেল বিস্ফোরণ একটি আইসিইউ বেড পেতে অন্তত ৫০টা হাসপাতাল খোঁজা হয়েছে বাংলাদেশে করোনা আজও ১০১ জনের মৃত্যু, কমেছে শনাক্ত গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে অর্থ নেয়ার অভিযোগে সাঁথিয়ায় আ’লীগ নেতাকে শোক’জ করোনায় ১৫ দিনে ১২ ব্যাংকারের মৃত্যু পৃথিবীতে কোনো জালিম চিরস্থায়ী হয়নি: বাবুনগরী যারা আ.লীগ সমর্থন করে তারা প্রকৃত মুসলমান নয়: নূর চট্টগ্রামে বেপরোয়া হুইপপুত্র

চাঁদপুরে হাইমচর উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ শুরু

চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রতিটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন সে জন্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কর্মকর্তারা।

চাঁদপুরে এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হচ্ছে। ভোট নিয়ে হাইমচরের মেঘনার দুর্গম চরাঞ্চল এবং সমতল এলাকায় গোলযোগ হয়। তাই অতীত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এই ভোটযুদ্ধ সামাল দিতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। ইভিএম পদ্ধতি সাধারণ ভোটারদের কাছে পরিচিত না হওয়ার কারণে আগে থেকেই মক ভোটিং করা হয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আটজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ক্ষমতাসীন দলের নৌকা প্রতীক নিয়ে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির ইসহাক খোকন এবং আনারস প্রতীক নিয়ে আব্দুল মোতালেব জমাদার চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদ থেকে আব্দুল মোতালেব জমাদারকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

হাইমচরে মোট ভোটার ৮০ হাজার ২৩৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৪১ হাজার ৪১৭ জন এবং নারী ভোটার ৩৮ হাজার ৮১৭ জন। হাইমচরের ছয়টি ইউনিয়নের ৩১টি কেন্দ্রে এই প্রথম ইভিএমের মাধ্যমে ভোটাররা তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন। ভোটকক্ষ রয়েছে ২০০।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বলেন, উপজেলার সব কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ সম্পূর্ণ নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে। কোনোরকম অনিয়ম গ্রহণযোগ্য হবে না।

চাঁদপুর জেলা পুলিশের এসপি মাহবুবুর রহমান বলেন, সম্পূর্ণ নিরপেক্ষভাবে পুলিশ কেন্দ্রে অবস্থান করবে। ভোটে অনিয়ম  বিশৃঙ্খলার কোনো সুযোগ নেই।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38449331
Users Today : 955
Users Yesterday : 1193
Views Today : 7173
Who's Online : 34
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone