সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম :
‘নিজের মাথার ওপর নিজেই বোমা ফাটানো’ এটা সম্ভব? মামুনুলের মুক্তি চেয়ে খেলাফত মজলিস নেতাদের হুশিয়ারি বাংলাদেশে করোনা টানা তৃতীয় দিনের মতো শতাধিক মৃত্যুর রেকর্ড চ্যালেঞ্জের মুখে টিকা কার্যক্রম! ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী হেফাজতের নাশকতা ঠেকাতে সর্বোচ্চ সতর্কতা মেয়াদহীন এনআইডি দিয়ে কাজে বাধা নেই স্ত্রী বাবার বাড়ি, মাঝরাতে পুত্রবধূকে ধর্ষণ করল শ্বশুর বিদ্যুতায়িত স্ত্রীকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল স্বামীর চট্টগ্রামে ভূমিকম্প শ্রমিক হত্যার মোড় ঘোরাতে মামুনুল নাটক : মোমিন মেহেদী ওসিকে জিম্মি করে তিন সাংবাদিকের বিরুদ্ধে এক হাজার টাকার চাঁদাবাজি মামলা  ! গাইবান্ধা পুলিশ কৃষি শ্রমিক পাঠালেন বগুড়ায় দিনাজপুর বিরামপুরে বিপুল সংখ্যক মাদকদ্রব্য সহ প্রাইভেটকার আটক দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ মৃত্যু ৪।

চাঁদলাই স্কুলের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলেছে

তানোর (রাজশাহী) প্রতিনিধি
রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউপির ললিতনগর চাঁদলাই পারগনা উচ্চ বিদ্যালয়ে আধূনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ দৃস্টিনন্দন চারতলা বিশিস্ট নতুন একাডেমিক ভবনের নির্মাণকাজ দ্রুত গতিয়ে এগিয়ে চলেছে। স্থানীয় সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধূরীর প্রচেস্টায় স্কুল প্রতিষ্ঠার প্রায় দু’যুগ পর শিক্ষার মান বৃদ্ধি ও যুগোপোযুগী শিক্ষা বিস্তারের লক্ষ্য চারতলা বিশিস্ট আধূনিক একাডেমিক ভবন নির্মাণ করা হচ্ছে। এদিকে স্কুলের দৃস্টিনন্দন একাডেমিক ভবনের নির্মাণকাজ শুরু হওয়ায় অভিভাবক-শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে উৎসবের আবহ সৃস্টি হয়েছে বিরাজ করছে উৎসবের আমেজ। জানা গেছে, স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরী ও তার প্রতিনিধি উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে কঠোর নির্দেশনা ও অবস্থান থাকায় ঠিকাদারী প্রতিষ্ঠান কোনো অনিয়মের আশ্রয় নিতে পারেনি। স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন থেকে শুরু করে নির্মাণকাজের খোঁজখবর ও তদারকি করছেন স্থানীয়রা।
সংশ্লিস্ট সূত্র জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নে এবং শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তরের কারিগরি সহায়তায় প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে চাঁদলাই পারগনা উচ্চ বিদ্যালয়ের আধূনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ দৃষ্টিনন্দন ও শিক্ষাবান্ধব চারতলা বিশিস্ট একাডেমিক ভবণ নির্মাণ করা হচ্ছে। স্থানীয় সূত্রে জানা গেছে, বিগত ১৯৯৩ সালে গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউপির ললিতনগর চাঁদলাই পারগনা উচ্চ বিদ্যালয় স্থাপন করা হয়। কিšত্ত প্রতিষ্ঠার পর দীর্ঘদিন অতিবাহিত হলেও বিদ্যালয়ে কোনো উন্নয়ন ছোঁয়া লাগেনি একটি মাত্র একাডেমিক রয়েছে সেটিও অনেক আগেই জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। আর বিদ্যালয়ের এই ঝুঁকিপূর্ণ ভবনেই কোমলমতি শিক্ষার্খীরা জীবনের ঝুঁকি নিয়ে লেখাপড়া করতে বাধ্য হচ্ছে। এদিকে স্থানীয় সাংসদ বিষয়টি অবগত হবার পর বিদ্যালয়ের চারতলা বিশিস্ট দৃস্টিনন্দন আধূনিক একাডেমিক ভবন নির্মাণের ঘোষণা দেন। স্থানীয় সাংসদের প্রচেস্টায় চাঁদলাই পারগনা উচ্চ বিদ্যালয়ের চারতলা বিশিস্ট দৃষ্টিনন্দন আধূনিক একাডেমিক ভবণ নির্মাণ করা হচ্ছে।

এব্যাপারে চাঁদলাই পারগনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরিকুল ইসলাম বলেন, এমপি মহোদয়ের প্রচেস্টায় আমাদের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হতে চলেছে। তিনি বলেন, বিদ্যালয়ের আধূনিক ও দৃস্টিনন্দন একাডেমিক ভবন নির্মাণ সম্পন্ন হলে বিদ্যালয়টি এলাকায় শিক্ষা বিস্তারে আরো বেশী ভূমিকা রাখতে পারবেন। তিনি বিদ্যালয়ের পক্ষ থেকে স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরীর প্রতি চির কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এব্যাপারে শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তরের গোদাগাড়ী উপজেলার দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী আব্দুস সামাদ বলেন, স্থানীয় সাংসদ ও উপজেলা চেয়ারম্যান মহোদয়ের কঠোর নির্দেশনায় শতভাগ স্বচ্ছতা ও সিডিউল মোতাবেক বিদ্যালয়ের নির্মাণ কাজ করানো হচ্ছে। তিনি বলেন, বিদ্যালয়ের আধূনিক ও দৃস্টিনন্দন একাডেমিক ভবণের নির্মাণ কাজ সম্পন্ন হলে শিক্ষার্থীরা উন্নত এবং মানসম্মত শিক্ষাবন্ধব পরিবেশে শিক্ষা গ্রহণের সুযোগ পাবেন। তিনি বলেন, গোদাগাড়ী উপজেলায় ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে চারতলা বিশিস্ট আধূনিক ও দৃস্টিনন্দন নতুন একডেমিক ভবনের নির্মাণ কাজ চলমান রয়েছে। এব্যাপারে বিদ্যালয়ের সভাপতি জয়নাল আবেদিন বলেন, এমপি মহোদয় আমাদের জন্য যা করেছেন তাতে আমরা তার কাছে ঋণি ও চির কৃতজ্ঞ, কোনো কিছুর বিনিময়ে আমরা তার ্ঋণ শোধ করতে পারবো না।

Please Share This Post in Your Social Media

৫৫

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38450895
Users Today : 99
Users Yesterday : 1242
Views Today : 349
Who's Online : 17
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone