মঙ্গলবার, ১১ মে ২০২১, ১১:০০ পূর্বাহ্ন

শিরোনাম :
রাজধানীতে ফুটপাতে পড়ে ছিলো ভিক্ষুকের লাশ ঢাকার পথে চীনের ৫ লাখ করোনার টিকা দিনে ফেরি চলাচলের অনুমতি দিল বিআইডব্লিউটিসি শোলাকিয়ায় এবারও হচ্ছে না ঈদুল ফিতরের জামাত আহত গার্মেন্টস শ্রমিককে দেখতে হাপাতালে শ্রম প্রতিমন্ত্রী ঢাকা সাভারে ফখরুল আলম সমর কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পরিবারের  মাঝে প্রধানমন্ত্রীর দেওয়া ঈদ উপহার  তুলে দিলেন  বাগেরহাটে মোরেলগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ৫৮ হাজার পরিবার পেলেন মাদকবিরোধী অভিযানে তানোর থানা মডেল কুড়িগ্রামে গোল্ডেন ক্রাউন তরমুজ চাষে সফল তিন তরুণ সোনাগাজীতে জাতীয় পার্টির পক্ষে ২শতাধিক ব্যক্তির মাঝে নগদ টাকা বিতরণ লক্ষ্মীপুরে খাদ্যসামগ্রী নিয়ে হঠাৎ প্রতিবন্ধীর বাড়িতে হাজির ওসি জসিম উদ্দিন ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল করোনায় পরিবহন শ্রমিকদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে : আ ন ম শামসুল ইসলাম বিয়ে করার জন্য পাত্র খুজছেন তসলিমা নাসরিন ছাত্রীর স্ত”নে শিক্ষকের একাধিক বে’ত্রাঘা’ত, হা’সপা’তা’লে শিক্ষার্থী

জলি তালুকদারের সদস্যপদ স্থগিত করেছে সিপিবি

দলের কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদারের পার্টি সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়েজউল্লাহকে চা খাওয়ার জন্য ডেকে নিয়ে হামলার অভিযোগে তার বিরুদ্ধে সাংগঠনিক এ ব্যবস্থা নেওয়া হয়েছে। একইসঙ্গে ওই ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাতে রাজধানীর পুরানা পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সিপিবির প্রেসিডিয়াম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে সভায় রিপোর্ট পেশ করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। একই সভায় পার্টির শান্তিনগর শাখার সম্পাদক মঞ্জুর মঈনের পার্টি সদস্যপদ দুই মাসের জন্য স্থগিত করা হয়েছে।

শুক্রবার (৯ এপ্রিল) সিপিবির দলীয় সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। চার সদস্যের তদন্ত কমিটিতে রয়েছেন- সিপিবির সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, প্রেসিডিয়াম সদস্য শাহীন রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক এমএম আকাশ এবং জাতীয় পরিষদ সদস্য প্রকৌশলী নিমাই গাঙ্গুলী। এই হামলার ঘটনা তদন্ত করে কমিটিকে ১০ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

গত রোববার (৪ এপ্রিল) রাতে রাজধানীর পল্টন এলাকায় চা খাওয়ার জন্য ডেকে নিয়ে ফয়েজউল্লাহর ওপর হামলার ঘটনা ঘটে। সিপিবি নেতা জলি তালুকদারের নেতৃত্বে আরো কয়েকজন তার ওপর হামলা চালান বলে ফয়েজউল্লাহ অভিযোগ করেছেন। ওই দিন বিকেলে ছাত্র ইউনিয়নের একটি কর্মসূচিতে যোগ দিতে আসা কবি নজরুল কলেজ ছাত্র ইউনিয়ন কর্মী জোবায়ের সজলের ওপর সিপিবির শান্তিনগর শাখার সম্পাদক মঞ্জুর মঈনের হামলা এবং এ হামলার প্রতিবাদে ছাত্র ইউনিয়নের বিবৃতি দেওয়ার জের ধরে জলি তালুকদার ছাত্র ইউনিয়ন সভাপতিকে ডেকে নিয়ে হামলা চালান বলে অভিযোগ উঠেছে। ফেসবুকে কমিউনিস্ট পার্টিকে নিয়ে লেখালেখির অভিযোগে জোবায়ের সজলের ওপর হামলার ঘটনাটি ঘটেছিল।

সিপিবির বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ছাত্র ইউনিয়ন নেতা ফয়েজউল্লাহর ওপর হামলার ঘটনার যথার্থ তদন্তের সুবিধার্থে জলি তালুকদারের পার্টি সদস্য পদ সাময়িকভাবে স্থগিত থাকবে বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের পরিপ্রেক্ষিতে পার্টি এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে। এছাড়া, ৪ এপ্রিলের অপর একটি ঘটনার পরিপ্রেক্ষিতে পার্টির শান্তিনগর শাখার সম্পাদক মঞ্জুর মঈনের পার্টির সদস্য পদ ২ মাসের জন্য স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে ইউনিয়ন সভাপতি ফয়েজউল্লাহ শুক্রবার জানান, গত ৪ এপ্রিল রাত ৯টার দিকে পল্টন মোড়ের কাছে মরণচাঁদ মিষ্টান্ন ভাণ্ডারের পাশে সিপিবির নেতা জলি তালুকদার ও ঢাকা কমিটির নেতা হযরত আলী তাকে ডেকে নিয়ে মারধর করেন। একটি বিবৃতি দেওয়াকে কেন্দ্র করে আমার ওপরে হামলা চালানো হয়েছে। আমার কলার চেপে ধরে মারা হয়েছে। শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে। নোংরা কথা বলা হয়েছে, গালি দিয়েছে তারা।

ফয়েজউল্লাহ জানান, তাকে মারপিটের ঘটনায় ৪ এপ্রিল রাতেই পল্টন থানায় জিডি করেছেন তিনি।

সিপিবি নেত্রী জলি তালুকদার বলেন, প্রথমত, ঘটনাটি মিথ্যে। আর দলীয়ভাবে যেহেতু তদন্ত করার সিদ্ধান্ত হয়েছে, আমি দলের সিদ্ধান্তের সঙ্গে একমত। তবে কিছু পত্র-পত্রিকায় প্রকাশিত খবরের ওপর ভিত্তি করে যে মকট্রায়াল হচ্ছে, এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

সিপিবির একজন প্রেসিডিয়াম সদস্য বলেন, তদন্ত কমিটি প্রতিবেদন দিলে জলি তালুকদারের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেবে পার্টি।

সিপিবি জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের ক্ষেত্রে পার্টির নির্দেশনা কঠোরভাবে অনুসরণ করতে সভা থেকে পার্টির সদস্যদের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে। পার্টির নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রেসিডিয়ামের এই সভায়।

এছাড়া, সভা থেকে ছাত্র গণসংগঠন বিষয়ে পার্টির রোডম্যাপ নির্ধারিত সময়ের মধ্যে (পহেলা বৈশাখ) বাস্তবায়নের জন্য ছাত্র গণসংগঠনে কর্মরতদের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://twitter.com/WDeshersangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone