সোমবার, ১৭ মে ২০২১, ০৮:০৪ অপরাহ্ন

শিরোনাম :
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ১৬ কোটি ৩৭ লাখেরও বেশি মানুষের দেহে করোনা শনাক্ত গাজায় একদিনেই ৪২ জন নিহত রাজারহাটে ইউপি চেয়ারম্যান রবীনন্দ্রনাথ কর্মকারের বিরুদ্ধ প্রধানমন্ত্রীর ঈদ উপহারের টাকা মারিং কাটিং করে খাওয়ার অভিযোগ। মাগুরায় অসাধু মাংস ব্যবসায়ীদের সিন্ডিকেটে অতিষ্ঠ সাধারণ ক্রেতা যেসব এলাকায় গ্যাস থাকবে না সোমবার পুরো পরিবার শেষ, বাঁচল শুধু পাঁচ মাসের শিশুটি ২৯ মে পর্যন্ত বাড়লো প্রাথমিকের ছুটি নাড়ির টানে ঘরে ফেরা, পদ্মায় ঝরলো ৩১ প্রাণ ইসরাইলি ববর্তার বিরুদ্ধে উত্তাল বিশ্ব বেড়েছে লকডাউন, বন্ধই থাকছে লঞ্চ-ট্রেন-দূরপাল্লার বাস যুক্তরাষ্ট্র সফরে গেলেন বিমান বাহিনীর প্রধান ওআইসি’র বৈঠক জরুরি ভিত্তিতে ফিলিস্তিন ইস্যুর সমাধান চায় বাংলাদেশ ৪ দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল শিগগিরই দেশে আসছে শক্তিশালী ব্যাটারি ও আল্ট্রা স্লিম ডিজাইনের অপো এফ১৯

জাবিতে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, আহত ২০ জন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় সাংবাদিকসহ অন্তত ২০-২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছে।

আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে এ হামলার ঘটনা ঘটে।

এর আগে গতকাল সোমবার (৪ নভেম্বর) সন্ধ্যা ৭টা থেকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভবন অবরুদ্ধ করেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। অপরদিকে আন্দোলনকারীদের ঘিরে মুখোমুখি অবস্থান নেন উপাচার্যপন্থি শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার নেতৃত্বে একটি মিছিল সহযোগে এসে তাদের উপর অতর্কিত হামলা চালিয়েছে। এসময় ভিসিপন্থি কয়েকজন শিক্ষকও ওই মিছিলে ছিলেন।

তারা বলছেন, হামলায় আন্দোলনকারী মারিয়াম ছন্দা নামে এক ছাত্রী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহাথির মোহাম্মদসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

তবে ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বণিক বার্তাকে বলেন, ‘এই আন্দোলনের সঙ্গে শিবিরের যোগসূত্র পাওয়া গেছে। কিছুদিন আগে শিবিরের সাথে সম্পৃক্ততায় দুজনকে গ্রেফতার করা হয়। তাদের সঙ্গে আন্দোলনকারীদের ফোনে এবং হোয়াটসঅ্যাপে একাধিকবার যোগাযোগ হয়েছে। এমন কিছু স্ক্রিনশট আছে। সেগুলো প্রশাসনের মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে দেয়া হয়েছে। ’

তিনি দাবি করেন, এই আন্দোলন বা আন্দোলনকারীদের সঙ্গে তাদের কোন বিরোধ নাই। তবে ক্যাম্পাসে শিবিরের রাজনীতি নিষিদ্ধ। তাই তাদের উৎখাতে ছাত্রলীগ সচেষ্ট রয়েছে।

ঘট্নার পর ছাত্রলীগের নেতা-কর্মীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করছেন।এসময় তারা উপাচার্যের পক্ষে ও শিবিরবিরোধী স্লোগান দিচ্ছেন। তারা বলছেন, এই আন্দোলনের সঙ্গে জড়িত শিবিরকর্মীদের আইনের আওতায় না আনা পর্যন্ত তারা সেখানেই অবস্থান করবেন।

এর ঠিক পাশেই অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। কিছুক্ষণ পরে একটি সংবাদ সম্মেলনের হামলা ও পরবর্তী করণীয় সম্পর্কে জানাবে।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone