মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৭:১১ অপরাহ্ন

শিরোনাম :
ঢাবি মেডিকেল সেন্টার আধুনিকায়ন করে শহীদ বুদ্ধিজীবী ডা. মোর্তজার নামে নামকরণের দাবি পণ্য বিপণনে সমস্যা হলে ফোন করুন জরুরি সেবায় ধর্মীয় নেতাকে গ্রেপ্তারের ঘটনায় উত্তাল পাকিস্তান, গুলিতে নিহত ২ সাংবাদিকদের ‘মুভমেন্ট পাস’ লাগবে না খাদ্যপণ্যের বিজ্ঞাপনে একগুচ্ছ নিষেধাজ্ঞা আসছে, থাকছে জেল-জরিমানা হাতে বড় একটি ট্যাবলেট ফোন নিয়ে ডিজিটাল জুয়ার আসরে ব্যস্ত তরুণ-তরুণী রমজানের নতুন চাঁদ দেখে বিশ্বনবী যে দোয়া পড়তেন ফরিদপুরে চাের সন্দেহে গণপিটুনীতে একজন নিহত এটিএম বুথ থেকে তোলা যাবে এক লাখ টাকা যৌবন দীর্ঘস্থায়ী করে যোগ ব্যায়াম ‘শশাঙ্গাসন’ আজ চৈত্র সংক্রান্তি মসজিদে সর্বোচ্চ ২০ জন নিয়ে নামাজ পড়া যাবে অপহরণ করা হয়েছিলো ম্যারাডোনাকে দুপুরে বিএনপির সংবাদ সম্মেলন বসুন্ধরা সিটি শপিংমল খোলা থাকবে মঙ্গলবার

টুর্নামেন্ট সেরার দৌড়ে এগিয়ে যারা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষভাবে আয়োজিত হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসর। ৩৮ দিনের এ টুর্নামেন্ট চলে এসেছে শেষের দিকে। আজ খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস ম্যাচের মধ্য দিয়ে বঙ্গবন্ধু বিপিএলের সপ্তম আসরের পর্দা নামবে। ফাইনালের আগে সম্ভাব্য টুর্নামেন্ট সেরা কে হতে পারেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

এবারের বিপিএলে মূলত দেশী খেলোয়াড়রাই টুর্নামেন্ট সেরার দৌড়ে এগিয়ে আছেন। মোটামুটি চারজন খেলোয়াড় এখানে এগিয়ে থাকলেও ফাইনালের পারফরম্যান্সে এই হিসেব উল্টে যেতে পারে। কারণ তাদের কাছাকাছি আছেন আরো কিছু ক্রিকেটার।

বঙ্গবন্ধু বিপিএলের টুর্নামেন্ট সেরার দৌড়ে সবচেয়ে ভালো অবস্থানে আছেন মুশফিকুর রহিম, রাইলি রুশো, শোয়েব মালিক ও সৌম্য সরকার। এছাড়া রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন, রবি ফ্রাইলিংক ও লিটন দাসও আছেন এই দৌড়ে। অবশ্য শেষোক্ত তিনজন ফাইনালে বিশেষ কিছু করলে তবেই টুর্নামেন্ট সেরার দাবীদার হতে পারবেন।

পরিসংখ্যানের দিক থেকে সবচেয়ে বেশি এগিয়ে আছেন মুশফিকুর রহিম। চলমান বিপিএলে খুলনার হয়ে ১৩ ম্যাচে এরই মধ্যে ৪৭০ রান করে ফেলেছেন তিনি। তার নামের পাশে রয়েছে চারটি হাফ সেঞ্চুরি। ফাইনালে মাত্র ৭ রান করলেই দেশী ব্যাটসম্যান হিসেবে বিপিএলের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড করবেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিক। বিপিএলের এই আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক এখন পর্যন্ত তিনিই।

রানের দিক থেকে এরপরই আছেন রাইলি রুশো। তার রান ৪৫৮। তৃতীয় স্থানে থাকা শোয়েব মালিকের রান ৪৪৬। মালিকের নামের পাশে ৫ উইকেট থাকায় তিনি রুশোর চেয়ে অনেকটা এগিয়ে থাকবেন।

ম্যান অব দ্য টুর্নামেন্টের দৌড়ে এরপর আছেন সৌম্য সরকার। মূলত নিজের অলরাউন্ড পারফরম্যান্সের জন্যই এগিয়ে আছেন তিনি। এবারের টুর্নামেন্টে ব্যাট হাতে ৩৩১ রান করেছেন সৌম্য। পাশাপাশি বল হাতে শিকার করেছেন ১২ উইকেট। তার অধিকাংশ উইকেটই গুরুত্বপূর্ণ সময়ে দলকে ব্রেক থ্রু এনে দিয়েছে। ফলে তিনি টুর্নামেন্ট সেরা হলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

বোলারদের মাঝে মূলত মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন এগিয়ে আছেন। দুজনের ঝুলিতেই আছে সমান ২০টি করে উইকেট। তবে মুস্তাফিজ ১২ ও রুবেল ১৩ ম্যাচে এতগুলো উইকেট শিকার করেছেন।

১৯ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারীর তালিকায় তিনে আছেন রবি ফ্রাইলিংক। ব্যাট হাতে শেষদিকে কিছু রানও যোগ করেছেন তিনি। ফলে অন্যান্যদের পাশাপাশি তিনিও টুর্নামেন্ট সেরার দাবীদার হতে পারেন।

লিটন দাস ও আফিফ হোসেনও আছেন সম্ভাব্য টুর্নামেন্ট সেরার তালিকায়। দুজনে ব্যাট হাতে করেছেন যথাক্রমে ৪৩০ ও ৩৬০। তবে আফিফের নামের পাশে ৭ উইকেট থাকায় এই বিবেচনায় কিছুটা এগিয়ে আছেন তিনি। ফাইনালে বিশেষ কিছু করে ফেললে এদের কারো হাতে টুর্নামেন্ট সেরার পুরষ্কার উঠলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38444115
Users Today : 1070
Users Yesterday : 1256
Views Today : 14236
Who's Online : 34
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone