রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম :
রাজধানীর দুই এলাকায় করোনার সর্বাধিক সংক্রমণ গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শেষ হচ্ছে ১৫ এপ্রিল রামগতিতে ট্রাক্টরচাপায় শিশুর মৃত্যু সন্ধ্যা ৬টার পর ফার্মেসি-কাঁচাবাজার ছাড়া সব দোকান বন্ধ বিয়েবাড়িতে মেয়েদের নাচানাচির ছবি তোলা নিয়ে সংঘর্ষ, আহত ৩০ পাঁচ উপায়ে দূর করুন বিরক্তিকর ব্রণ ডালিমের ১০ আশ্চর্য গুণ যুক্তরাষ্ট্র প্রতিবছরে একশত বিলিয়ন মার্কিন ডলারের জলবায়ু তহবিল করবে বাসাভাড়া নিতে বাড়িওয়ালাকে নকল স্বামী দেখালেন প্রভা! প্রথম দিনেই ব্যাপক সাড়া ফেলেছে ‘মহব্বত’ সংকটে করোনা রোগীরা হাসপাতালগুলোতে ঘুরেও মিলছে না শয্যা অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা ব্রিটেনের রানি ও প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি টিকা প্রতিরোধী ভয়ঙ্কর ভাইরাসের উৎপত্তিস্থল হবে বাংলাদেশ! লকডাউনে পোশাক কারখানা বন্ধ কিনা, জানা যাবে কাল

তাশকিল বয়ানে চলছে ইজতেমার দ্বিতীয় দিন

বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন আজ। ইবাদত, তাশকিলে তামিল, ধর্মীয় আলোচনা, তসবি তাহলিল আর তাবলীগের বিভিন্ন বিষয়ের উপর বয়ানের মধ্য চলছে দিনটি।

দ্বিতীয় দিনেও ফজরের নামাজের পর থেকে বয়ান শুরু হয়েছে। আগামীকাল আখেরি মোনাজাত উপলক্ষে যানবাহন চলাচলে নিয়ন্ত্রণসহ নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। সকালে ফজরের নামাজের পর আগত মুসল্লিদের উদ্দেশ্যে বয়ান করেন ভারতের মাওলানা আব্দুর রহমান।

বিগত বছরগুলোর চেয়ে এবারের ইজতেমায় বেশি সংখ্যক মুসল্লি অংশগ্রহণ করায় মূল ইজতেমা ময়দান ছাড়িয়ে সড়ক, সড়ক দ্বীপ এবং ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছেন অনেক মুসল্লি। প্রচন্ড শীত ও কনকনে হিমেল হাওয়া উপেক্ষা করে ধর্মীয় বয়ান শুনছেন তারা।

সকাল থেকে ইবাদত-বন্দেগি, খিত্তাভিত্তিক তাসকিলে তামিল, ইস্তেকবাল জামাত, নুরেওয়ালি জামাত, গঠন এবং চিল্লাবন্দি হয়ে দেশ বিদেশে দ্বীনের দাওয়াত ছড়িয়ে দেয়াসহ তাবলিগের বিভিন্ন বিষয়ের উপর বয়ান শোনার মধ্য দিয়ে ইজতেমার দ্বিতীয় দিন অতিবাহিত হচ্ছে। দ্বিতীয় দিনে শুধুমাত্র তাবলিগ কর্মকাণ্ডের উপর আলোচনাকে গুরুত্ব দেয়া হয়। অর্ধ-শতাধিক দেশের দুই হাজার বিদেশি মেহমান ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছেন।

আখেরি মোনাজাত উপলক্ষে আগামীকাল ভোর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এয়ারপোর্ট ধেকে জয়দবেপুর চৌরাস্তা, ঢাকা-সিলেট সড়কের গাজীপুর সদরের মীরের বাজার থেকে টঙ্গী ও আব্দুল্লাহপুর-আশুলিয়া সড়কের আব্দুল্লাহপুর থেকে বাইপাস সড়ক পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ থাকবে। মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত এসব সড়ক বন্ধ থাকবে বলে জানিয়েছে পুলিশ।

এ উপলক্ষে বিশেষ ট্রেন সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া সব আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন টঙ্গীতে যাত্রাবিরতি করবে বলে জানিয়েছে রেলওয়ে।

ইজতেমা আয়োজকদের সূত্রে জানা গেছে, শনিবার বাদ জোহর মাওলানা ইসমাইল, বাদ আসর ভারতীয় মাওলানা জুহাইরুল হাসান এবং বাদ মাগরিব মাওলানা দেওলা বয়ান করবেন।

সার্বিক নিরাপত্তায় সাড়ে আট হাজার পুলিশের পাশাপাশি র‌্যাব ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে। তবে মুসল্লিদের সমাগম বেশি হওয়ায় বাইরে অবস্থানরত হাজার হাজার মুসল্লি ভোগান্তিতে পড়েছেন। ওজু, গোসলসহ দৈনন্দিন কাজে তাদের সমস্যায় পড়তে হচ্ছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম বলেন, আগত সহস্রাধিক বিদেশিদের সার্বিক সহযোগীতা প্রদানে কাজ করছে সিটি কর্পোরেশন। তাদের আরামদায়ক অবস্থান ও চাহিদা অনুযায়ী মেহমানদারি করা হচ্ছে। বিদেশি মুসল্লিদের কোনো ধরনের সমস্যা যেন না হয় সে জন্য সব সময় ইজতেমার মুরুব্বিদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38441027
Users Today : 503
Users Yesterday : 1570
Views Today : 3960
Who's Online : 17
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone