রবিবার, ১৬ মে ২০২১, ১১:৪২ পূর্বাহ্ন

শিরোনাম :
আদালতের রায় অমান্য করে সোনাগাজীর বগাদানায় সংখ্যালঘু পরিবারের ভূমি দখলের অভিযোগ বাশঁখালীতে যুবতীর ভাসমান লাশ উদ্ধার ‘ফিরতিযাত্রা’ নির্বিঘ্ন করার উপায় খুঁজছে সরকার গাজায় হত্যাযজ্ঞ নেতানিয়াহুকে ফোন করে সমর্থনের কথা জানালেন বাইডেন ঈদের দিন বায়তুল মোকাররমে ফিলিস্তিনি যুবকের বক্তব্য ভাইরাল (ভিডিও) অতিরিক্ত মদপানে রুমার মৃত্যু, ধারণা পুলিশের হেফাজতের নতুন আহ্বায়ক কমিটি জিডি ও এজহারের মধ্যে পার্থক্য জানেন কি? জুনের আগে মিলছে না নতুন ড্রাইভিং লাইসেন্স কারাগারে যেভাবে দিন কাটছে সেই ঐশীর বাংলাদেশে করোনা ২৪ ঘন্টায় আরও কমল মৃত্যু, শনাক্ত ২৬১ ডোমারে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা শিবগঞ্জে বন্ধন-৯৮ এর ঈদ পূনর্মিলনী তথাকথিত ধর্ম ও সমাজতান্ত্রিকরা রাষ্ট্রের জন্য ক্ষতিকর : মোমিন মেহেদী নওগাঁর মহাদেবপুরে এমপির সাথে নবগঠিত ডিজিটাল প্রেসক্লাবের সদস্যদের ঈদের শুভেচ্ছা বিনিময় ও কমিটি হস্তান্তর

দিনাজপুর জেলায় নতুন ৯ জন করোনা শনাক্ত, মোট শনাক্ত- ৫০, সুস্থ-৬, মৃত-১

দিনাজপুর প্রতিনিধি :
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের আর টি পিসি আর ল্যাব হতে আজ ৯৪ টি নমুনা ফলাফলের রিপোর্ট পাওয়া গেছে।

এর মধ্যে ৯ টি নমুনা ফলাফলের রিপোর্ট পজিটিভ,১ টি ফলোআপ ও  ৮৪ টি নমুনা ফলাফলের রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে। বর্তমানে জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৫০ জন, মৃত ১ জন, সুস্থ ৬ জন।

নতুন করোনা শনাক্ত ৯ জন হলেন সদর-৩ জন (সদরের ঈদগাহ বস্তিতে বসবাসরত এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিভাগে চিকিৎসাধীন এক গর্ভবতী নারীসহ মোট ৩জন সদরে), বীরগঞ্জ-৪ জন ( বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকসহ মোট ৪ জন), এবং বোচাগঞ্জে ২ জন ( বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তার স্বামী এবং ওই হাসপাতালের অ্যাম্বুলেন্স চালকসহ ২ জন)।

রবিবার  (১০ মে) দিনাজপুর জেলা  সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস এ বিষয়টি নিশ্চিত করেন।

দিনাজপুর  জেলার ১৩টি উজেলার মধ্যে ১২ টি উপজেলায় করোনা রোগীর সংখ্যা ৫০ জন,  মৃত ব্যক্তির সংখ্যা ১ জন, সুস্থ হয়েছে ৬ জন। আক্রান্তদের মধ্যে ৩৭ জন পুরুষ, ১০ জন মহিলা ও ৩ জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সদরে শিশুসহ ১৩ জন(সুস্থ ২ জন ),বিরলে ২,  নবাবগঞ্জে ৪ জন (সুস্থ ১ জন), ফুলবাড়ীতে ১ জন (সুস্থ), পার্বতীপুরে ৫ জন (সুস্থ ১ জন), বোচাগঞ্জে ৪ জন, ঘোড়াঘাটে ৪ জন,  কাহারোলে ৭ জন (সুস্থ ১ জন) , হাকিমপুরে ২ জন, চিরিরবন্দর ১ জন, বিরামপুর ৩ জন, বীরগঞ্জ ৪ জন।

রবিবার  (১০ মে) দিনাজপুর জেলার  অদ্যাবধি ল্যাবরেটরীতে প্রেরিত নমুনা সংখ্যা ১১০৬ টি,  এ পর্যন্ত ১০৪০ টি নমুনা ফলাফল পাওয়া গেছে, এর মধ্যে জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৫০ জন, এর মধ্যে  মৃত ১ জন এবং  সুস্থ হয়ে ছাড় পত্র পেয়েছে ৬ জন (সদর ২, ফুলবাড়ী ১, নবাবগঞ্জ ১, পার্বতীপুরে ১,কাহারোল ১ জন )। তাদের  মধ্যে ৪০ জন রয়েছে হোম আইসোলেশনে ও নবাবগঞ্জে ০১ জন রয়েছে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে, হাসপাতালে রয়েছে ২ জন,মৃত্যুবরণ করেছেন ১ জন।

দিনাজপুর জেলায় গত ২৪ ঘন্টায়  হোম কোয়ারেন্টাইনে প্রেরিত হয়েছে ২৪৬ জন।  বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা সর্বমোট ৬৪০০ জনের মধ্যে ৪৪৬১ জনকে সুস্থ হওয়ায় অব্যাহতি দেয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাঁড়িয়েছে ১৯৩৯ জন।

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে সর্বমোট ২১৯ জন এর মধ্যে অব্যাহতি পেয়েছে ১৩৯ জন। #

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone