শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১১:০৬ অপরাহ্ন

শিরোনাম :
মিনা পাল থেকে সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী সপরিবারে ভ্যাকসিনের ২য় ডোজ নিলেন আলমগীর সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট চলবে রোববার থেকে নতুন করে দেড় কোটি মানুষকে দরিদ্র করেছে করোনা রমজানে যেসব খাবার এড়িয়ে চলবেন ইলিয়াস আলী নিখোঁজের বিষয়ে নতুন তথ্য দিলেন আব্বাস বাতাসেও ছড়ায় করোনাভাইরাস নববর্ষে গণস্বাস্থ্যের উপহার ৬ ক্যাটাগরিতে ফি কমালো গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার বাংলাদেশকে ৬০ লাখ ডোজ টিকা দিতে চায় চীনা কোম্পানি চীনকে ঐক্যবদ্ধভাবে মোকাবিলার প্রতিশ্রুতি সুগা ও বাইডেনের দুমকিতে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি, স্লাইন ও বেড সংকট চরম ভোগান্তিতে রোগীরা।। আওয়ামী লীগে আদর্শিক নেতৃত্বের কবর   !  কবরী দেশকে ভালোবেসে ঋণী করেছেন : নতুনধারা রত্নগর্ভা মুনজুরা চৌধুরীর দাফন সম্পন্ন বড়াইগ্রামে কৃষি জমিতে পুকুর খনন, ৫০ হাজার টাকা জরিমানা

দীর্ঘ প্রতিক্ষার অবসান আহসানগঞ্জ স্টেশনে থামবে দ্রুতযান এক্সপ্রেস

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে দীর্ঘ প্রতীক্ষা ও আন্দোলনের পর আগামী ১০জানুয়ারী চালু হতে যাচ্ছে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি। নতুন এ ট্রেনটি চালু হলে রাজধানী ঢাকাসহ উত্তরাঞ্চলীয় জেলার যাত্রীরা উপকার পাবেন। একটি সবুজ অরণ্যে ঘেরা আত্রাইয়ে যেন কিছু একটার অভাব ছিলো, সেই অভাবটাই যেন পূরণ হয়েছে।

রেল মন্ত্রণালয় সূত্রে জানা যায়, আত্রাইয়ের জনমানুষের সাথে রাজধানীর যোগাযোগ ব্যবস্থা উন্নত করার লক্ষ্যে আগামী শুক্রবার (১০জানুয়ারী) থেকে আত্রাই উপজেলার আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের স্টপেজ চালু হবে। আর তা জানামাত্র আত্রাই উপজেলাবাসী আনন্দে উচ্ছাসিত হয়ে একে অন্যকে শুভেচ্ছা বিনিময় করছেন। তাদের উচ্ছাসে যেন প্রাণ ফিরে পেয়েছে মৎস ও শষ্য ভান্ডার খ্যাত আত্রাই উপজেলা।

স্থানীয়দের মতে, দাবিটা ছিলো যৌক্তিক। আহসানগঞ্জ রেল স্টেশন আর রাজধানী ঢাকার সাথে যোগাযোগ ব্যবস্থায় ছিলো দীর্ঘ রেল পথ। বিভিন্ন প্রয়োজনে দৈনিক শত শত মানুষের যাতায়াত করে এখান থেকে। এখানে কবি গুরু রবিন্দ্রনাথ ঠাকুরের কাচারি বাড়ি, মহত্মাগান্ধির স্মৃতি বিজরিত মহত্মাগান্ধি আশ্রম, ঐতিহাসিক ভবানীপুর জমিদার বাড়ি, বৃহৎ মৎস আরৎ, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান এই অঞ্চলে অবস্থিত। কিন্তু রাজধানী ঢাকা শহরের সাথে যাতায়াতের জন্য একমাত্র রেল পথই ছিলো সুবিধাজনক। কিন্তু দিনের বেলা ঢাকাগামী কোন আন্তঃনগর ট্রেনের স্টপেজ না থাকায় নানা বিরম্বনা, দুর্ভোগ কাটিয়ে বাধ্য হয়ে চলাচল করতে হতো এখানকার মানুষের। তাই এখানকার মানুষের প্রাণের দাবি ছিলো অন্তত দিনের বেলা একটি আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি। যাতে করে মানুষ নিশ্চিন্তে, নিরাপদে দুরবর্তী স্থানে যাতায়াত করতে পারে সহজে।

দাবি বাস্তবায়নে আত্রাই প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নাজমুল হক নাহিদ উচ্ছাসিত কণ্ঠে বলেন, ‘আমাদের দাবি পূরণ হয়েছে, এখন মানুষের কষ্ট লাগব হবে’। আমরা উপজেলাবাসী খুব সহজেই রাজধানী ঢাকাসহ বিভিন্ন দুরবর্তী স্থানে যাতায়াত করতে পারবো।

শাহাগোলা ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বাবু বলেন, এটা ছিলো উপজেলাবাসীর দীর্ঘ দিনের দাবি। প্রতিদিন শত শত মানুষ এই স্টেশন দিয়ে যাতায়াত করে। কিন্তু আন্তঃনগর ট্রেনের অভাবে মানুষ কষ্ট করে যাতায়াত করতো। এখন তাঁদের সেই কষ্ট লাগব হবে।

এ ব্যাপারে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম বলেন, দীর্ঘদিন আন্দোলনের পর আমাদের প্রাণের দাবি আহসানগঞ্জ টু ঢাকা আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি। আগামী শুক্রবার থেকে ট্রেনটি চালু হওয়ায় আমরা আত্রাই উপজেলাবাসী আনন্দিত। তিনি আরো বলেন, ট্রেনটি স্টপেজের কারণে আত্রাই, রাণীনগর, বাগমারা, নলডাঙ্গা, ও সিংড় চালু হয়েছে। এবার চালু হচ্ছে বিরতিহীন ট্রেন। এতে আগের তুলনায় পঞ্চগড়বাসীর া উপজেলাসহ আশপাশের উপজেলার মানুষের অনেক সুবিধা হবে এবং বৃদ্ধি পাবে সরকারের রাজস্ব আয়।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান বলেন, ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেন বিরতির কারণে মৎস ও শষ্য ভান্ডার খ্যাত আমাদের উপজেলার মানুষের যোগাযোগ ব্যবস্থা আরো একধাপ এগিয়ে গেল। এতে ব্যাবসায়ী মহলসহ সকল স্তরের জনগনের দুর্ভোগ লাঘব হবে। রেল কতৃপক্ষের এ সিদ্ধান্তে আমরা খুশি হয়েছি।

এদিকে আত্রাইবাসীর প্রাণের দাবি পূরণ করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, রেলপথ মন্ত্রী এবং আত্রাই-রাণীনগর আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপিসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে আত্রাই উপজেলাবাসী।#

Please Share This Post in Your Social Media

১৯

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38449520
Users Today : 1144
Users Yesterday : 1193
Views Today : 9514
Who's Online : 27
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone