মঙ্গলবার, ১১ মে ২০২১, ১১:১০ পূর্বাহ্ন

শিরোনাম :
বাংলাদেশে ফিরতে না পেরে কলকাতায় ক্যান্সার আক্রান্ত শিশুর মৃত্যু রাজধানীতে ফুটপাতে পড়ে ছিলো ভিক্ষুকের লাশ ঢাকার পথে চীনের ৫ লাখ করোনার টিকা দিনে ফেরি চলাচলের অনুমতি দিল বিআইডব্লিউটিসি শোলাকিয়ায় এবারও হচ্ছে না ঈদুল ফিতরের জামাত আহত গার্মেন্টস শ্রমিককে দেখতে হাপাতালে শ্রম প্রতিমন্ত্রী ঢাকা সাভারে ফখরুল আলম সমর কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পরিবারের  মাঝে প্রধানমন্ত্রীর দেওয়া ঈদ উপহার  তুলে দিলেন  বাগেরহাটে মোরেলগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ৫৮ হাজার পরিবার পেলেন মাদকবিরোধী অভিযানে তানোর থানা মডেল কুড়িগ্রামে গোল্ডেন ক্রাউন তরমুজ চাষে সফল তিন তরুণ সোনাগাজীতে জাতীয় পার্টির পক্ষে ২শতাধিক ব্যক্তির মাঝে নগদ টাকা বিতরণ লক্ষ্মীপুরে খাদ্যসামগ্রী নিয়ে হঠাৎ প্রতিবন্ধীর বাড়িতে হাজির ওসি জসিম উদ্দিন ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল করোনায় পরিবহন শ্রমিকদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে : আ ন ম শামসুল ইসলাম বিয়ে করার জন্য পাত্র খুজছেন তসলিমা নাসরিন

দেশের বরেণ্য ৪ তারকা আইসিইউতে

দেশের শোবিজ অঙ্গনের করোনায় প্রকোপ বাড়ছে। গত কয়েকদনি একাধিক তারকার কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। এরমধ্যে জ্যেষ্ঠ অনেককে ভর্তি করানো হয়েছেন আইসিইউতে। ঠিক যেন বিষাদের বাতাস বইছে সংস্কৃতি অঙ্গনে।

চলতি সময়ে সিঙ্গাপুরের হাসপাতালে আইসিউতে রয়েছেন বরেণ্য অভিনেতা ও সাংসদ আকবর হোসেন পাঠান ফারুক। গত মাসে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য সেখানে যান তিনি। পরীক্ষা করার পর রক্তে সংক্রমণ ধরা পড়ে। শারীরিক অবস্থা অবনতি হলে ফারুককে আইসিইউতে নেওয়া হয়। এর পর ২৩ মার্চ পর্যন্ত অবচেতন অবস্থায় ছিলেন তিনি। এখন সাড়া দিচ্ছেন এই তারকা।

অন্যদিকে গত ৫ এপ্রিল অভিনেত্রী কবরীর ক‌রোনা রি‌পোর্ট পজিটিভ এলে তাকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে দরকার হয় আইসিইউর। কুর্মিটোলা হাসপাতালে আইসিইউ খালি না থাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে সেখানেই চলছে এই অভিনেত্রী ও নির্মাতার চিকিৎসা।

তবে বর্তমানে কবরীর অবস্থার একটু ভালোর দিকে। তিনি স্বাভাবিক নিয়মেই কথা বলা ও খাওয়া-দাওয়া করতে পারছেন। শনিবার (১০ এপ্রিল) থেকে তিনি ভালো আছেন বলে জানিয়েছেন কবরীর ব্যক্তিগত সহকারী নূর উদ্দিন।

একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীনের কোভিড-১৯ পজিটিভ আসার পর তাকে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু অবস্থার অবনতি ঘটায় সোমবার (৫ এপ্রিল) রাজধানীর ইমপালস হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে তাকে।

এরপর জানা যায় এম মহসীনের শারীরিক অবস্থা বেশ জটিল। মারাত্মকভাবে ফুসফুসে সংক্রমিত হয়ে পড়েছে। তখন অভিনেতার জন্য জরুরি প্লাজমা প্রয়োজন। বর্তমানে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এই বরেণ্য অভিনেতা।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৫ মার্চ রাতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাসাপাতালে ভর্তি হন দেশের গুণী সুরকার ও সংগীত পরিচালক ফরিদ আহমেদ। শারীরিক অবস্থার আরো অবনতি ঘটেছে তার। ১১ এপ্রিল এই শিল্পীকে হাসপাতাল থেকে নেওয়া হয়েছে স্কয়ার হাসপাতালের আইসিইউতে।

এই প্রসঙ্গে গীতিকার ফরিদা ফারহান বলেন, ‘শনিবার সকাল থেকে স্যারের (ফরিদ আহমেদ) ১৫ লিটার থেকে অক্সিজেনের চাহিদা বেড়ে যাচ্ছিল। চিকিৎসকরা দ্রুত আইসিইউতে নেওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু আইসিইউ ফাঁকা পাচ্ছিলাম না। অবশেষে রাত ১১টার দিকে স্কয়ার হাসপাতালে ম্যানেজ হয়। স্যারের জন্য সবাই দোয়া করবেন।’

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://twitter.com/WDeshersangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone