শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন

শিরোনাম :
আইফোন-১২ পেতে রোজা ভাঙার লোভ, অতঃপর… বাইডেনের ক্ষমা চাওয়ার ভাইরাল ছবির গল্প সত্য নয় করোনা নিয়ে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত ল্যানসেট রিপোর্ট এবার আরবি ভাষায় গান গাইলেন হিরো আলম পাকিস্তানে অভিজাত হোটেলে বোমা হামলা, নিহত ৪ তিনগুণ শক্তিশালী নতুন করোনা শনাক্ত ভারতে অতীতের সব রেকর্ড ভেঙে শনাক্ত ৩ লাখের বেশি করোনার কারণে মোদির পশ্চিমবঙ্গ সফর বাতিল ট্র্যাকে বসলো মেট্রোরেলের প্রথম কোচ নুরের বিরুদ্ধে দুই জেলায় আরও ২ মামলা তালিকা পাঠান নিজেরাই শান্তিপূর্ণভাবে জেলে যাব: বাবুনগরী করোনার টিকা পেতে চীনা উদ্যোগে রাজি বাংলাদেশ রাশিয়ার টিকা উৎপাদন হবে বাংলাদেশে জলবায়ু মোকাবিলায় বিশ্ব নেতাদের ৪ পরামর্শ প্রধানমন্ত্রীর সুন্দরগঞ্জে দুঃস্থদের মাঝে অটোভ্যান বিতরণ

নাটোরের ফারুক দুর্নীতি বিরোধী রচনা প্রতিযোগিতায় দেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছেন

নাটোর প্রতিনিধি: আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে দুর্নীতি বিরোধী রচনা প্রতিযোগিতায় বাংলাদেশের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জনে দ্বিতীয় স্থান অধিকার করেছেন নাটোরের ফারুক আহমেদ খান। এই শ্রেষ্ঠত্বের স্বীকৃতি হিসেবে মঙ্গলবার দুপুরে তিনি সনদ ও পুরস্কার গ্রহণ করেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ বিভাগের অংশীদারিত্বে ও ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে ব্রিটিশ কাউন্সিল কর্তৃক বাস্তবায়িত প্লাটফর্মস ফর ডায়ালগ প্রকল্প গতবছর ৯ ডিসেম্বর দুর্নীতি বিরোধী রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আহŸান জানানো হয়। এতে অংশগ্রহণ করেন নাটোরের দিঘাপতিয়া ইউনিয়নের বেসরকারী উন্নয়ন সংস্থা উত্তরা উন্নয়ন সংস্থার সভাপতি ফারুক আহমেদ খান। তিনি ‘Report on Anti-Corruption Measures in Respective of Bangladesh’ বাংলায়- ‘বাংলাদেশের প্রেক্ষাপটে দুর্নীতি দমনে প্রতিবেদন’ শীর্ষক রচনা লিখে প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জনে কৃতিত্ব রাখেন। এই প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন গাইবান্ধা জেলার রঘুনাথপুর সোশ্যাল প্রজেকশন কমিটির চেয়ারম্যান জুলফিকুর রহমান ও তৃতীয় স্থান অর্জন করেছেন মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখানের ফাইম সেখ। সারা বাংলাদেশ থেকে বাছাই করার পর সেরা ৪টি রচনা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ভোট চাওয়া হয় এবং সেখান থেকে সর্বোচ্চ সংখ্যক লাইক, শেয়ার ও কমেন্টস এর ভিত্তিতে শ্রেষ্ঠত্ব নির্বাচন করা হয়।
ফারুক আহমেদ খান নাটোর সদরের দিঘাপতিয়া গ্রামের মৃত ফরহাদ খানের কনিষ্ঠ ছেলে। তিনি একজন সমাজসেবক ও চিকিৎসক। তার পরিচালিত উত্তরা উন্নয়ন সংস্থা দীর্ঘদিন ধরে স্থানীয় দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা, জেন্ডার সমতা, শিশু সুরক্ষা, বাল্য বিয়ে রোধ সহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজে অবদান রাখছে। ফারুক আহমেদ খানের এই কৃতিত্বে অভিনন্দন জানিয়েছেন, নাটোর সদর উপজেলার ইউএনও জাহাঙ্গীর আলম, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও দিঘাপতিয়া এমকে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, ব্রিটিশ কাউন্সিলের নাটোর জেলা কর্মকর্তা অমর ডি কস্তা, জেলা এনজিও এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শিবলী সাদিক, স্বপ্ন সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভীন আক্তারসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা এবং স্থানীয় সুধীজন।

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38457213
Users Today : 455
Users Yesterday : 1310
Views Today : 2479
Who's Online : 23
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone