Site icon দৈনিক দেশের সংবাদ deshersangbad.com

প্রথম ডোজের টিকাদান চলবে: স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাসে প্রতিরোধে প্রথম ডোজের টিকাদান কর্মসূচি শেষ হচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ বিষয়ে তিনি কাউকে বিভ্রান্ত না হওয়ারও আহ্বান জানান।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সারা‌দে‌শে ১ কো‌টি মানুষ‌কে করোনাভাইরাসের টিকা দেওয়া হ‌চ্ছে।

গত ২২ ফেব্রুয়ারি স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন, ২৬ ফেব্রুয়ারিতে এক‌দি‌নে সারা‌দে‌শে ১ কো‌টি মানুষ‌কে টিকা দেওয়া হ‌বে। এরপরও প্রথম ডোজের টিকা দেওয়া বন্ধ হবে না। তবে প্রথম ডোজের চেয়ে দ্বিতীয় ও বুস্টার (তৃতীয়) ডোজকে বেশি গুরুত্ব দেওয়া হবে।

সারা দেশে ২৮ হাজার বুথে শনিবার সকাল ৯টা থেকে টিকা দেওয়া শুরু হয়। এসব বুথে টিকা দেওয়ার কাজে যুক্ত রয়েছেন স্বাস্থ্য বিভাগের কর্মীদের পাশাপাশি স্বেচ্ছাসেবকসহ মোট ১ লাখ ৪২ হাজার জন। দেশের প্রতিটি ইউনিয়নে নির্ধারিত টিকাকেন্দ্রের বাইরেও পাঁচটি করে ভ্রাম্যমাণ দল (তারাও টিকা দেবেন) রয়েছে। এ ছাড়া সিটি করপোরেশনের প্রতিটি অঞ্চলে ৩০ থেকে ৫০টি করে বুথে টিকা দেওয়া হচ্ছে। লোকজনকে টিকা নিতে উদ্বুদ্ধ করতে গত কয়েক দিন মাইকিং, গণবিজ্ঞপ্তিসহ বিশেষ প্রচার চালিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

গত বছরের ৭ ফেব্রুয়ারি দেশে করোনাভাইরাসের গণটিকাদান শুরু হয়। গত ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত করোনার প্রথম ডোজ টিকা পেয়েছেন ১০ কোটি ৮ লাখের বেশি মানুষ। আর এখন পর্যন্ত দ্বিতীয় ডোজ টিকা পেয়েছেন ৮ কোটি ১৭ লাখের বেশি মানুষ। দেশের মোট জনসংখ্যার ৭০ শতাংশ মানুষকে টিকার আওতায় আনততে চায় সরকার।

Exit mobile version