রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:২৫ অপরাহ্ন

শিরোনাম :
চলমান লকডাউন আরো দুই দিন ভিভো ভি২০, ওয়াই২০ ও ওয়াই১২এস স্মার্টফোনে ডিসকাউন্ট! শিক্ষকের বাসা থেকে গৃহকর্মীর লাশ উদ্ধার ঝর্ণার সন্ধান পাচ্ছেন না গোয়েন্দারা কঠোর লকডাউন: বন্ধ হতে পারে আন্তর্জাতিক ফ্লাইট প্রেমিকের সঙ্গে স্ত্রীর বিয়ে দিলেন স্বামী ঝুঁকিপূর্ণ দৃশ্য করতে গিয়ে মরতে বসেছিলেন সজল-নওশাবা বাংলাদেশি ভেবে ভারতীয় যুবককে গুলি করলো বিএসএফ করোনায় সাভার মহিলা আওয়ামী লীগ নেত্রীর মৃত্যু আইপিএলে কোহলি-ধোনিরা ভালো খেললেই হবে ডোপ পরীক্ষা লাইফ সাপোর্টে সংগীত পরিচালক ফরিদ আহমেদ বরের উচ্চতা ৪০ ইঞ্চি কনের ৪২ সাংবাদিক সুমনকে নির্যাতনের ঘটনায় জড়িতদের ৩ দিনেও গ্রেফতার করতে পারেনি পুলিশ ! রাজারাহাটে  ইসলামিক রিলিফ বাংলাদেশের ত্রাণ বিতরণ নেত্রকোণায় শ্লীলতাহানির ঘটনায় জড়িত তিন অটোরিকশা চালক

‘ফুচকা বিক্রেতা’ থেকে এক রাতেই কোটিপতি ১৭ বছরের কিশোর

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ত্রয়োদশ আসরের নিলামে অনেক নামীদামী ক্রিকেটারেরই ভাগ্যের শিঁকে ছেড়েনি। আবার এক রাতেই কোটিপতি হয়ে গেছেন প্রচারের অগোচরে থাকা অনেকেই। নানান চমকের এই নিলামে সবচেয়ে বড় চমকটিই সম্ভবত দেখিয়েছেন ১৭ বছর বয়সী যশস্বী ভুপেন্দ্র জয়সাল।

নিলামে ভিত্তিমূল্য ছিলো মাত্র ২০ লাখ রুপি। নিলামে মুম্বাই, কলকাতা, রাজস্থানের মধ্যে হুলস্থুল বেঁধে যায় তাকে দলে নিতে। শেষ পর্যন্ত ২ কোটি ৪০ লাখ রুপিতে যশস্বী জয়সালকে দলে ভেড়ায় মুম্বাই। এক রাতেই কোটিপতি হয়ে যান ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের এই বাঁহাতি এই ব্যাটসম্যান।

কিন্তু তার জীবনের কাহিনী মোটেও মসৃণ নয়। অনেক কাঠখড় পুড়িয়েই আজকের এই স্থানে উঠে এসেছেন এই কিশোর। সকালে ক্রিকেট মাঠে অনুশীলন। সন্ধ্যায় ফুচকা বিক্রি। রাতে মাঠের তাঁবুতে ঘুমানো। এটাই ছিলো তার রুটিন।

উত্তর প্রদেশের ছোট্ট শহর ভাদোহি থেকে মুম্বাই আসেন জীবিকার সন্ধানে। শুরু হয় জীবন যুদ্ধ। পরিচিতদের বাসায় জায়গা না পেয়ে ঠিকানা হয় আজাদ ময়দান। সেখানে মাঠকর্মীদের সঙ্গে তাঁবুতে থাকা শুরু। সেখানে টাকার বিনিময়েই থাকতে হতো। ইনকামের জন্য শুরু করেন ফুচকা বিক্রি। দিনে মাঠে ক্রিকেট অনুশীলন করেন। সন্ধ্যার পর মাঠের বাইরে চলে ফুচকা বিক্রি। একইসঙ্গে চলে লেখাপড়াও। সহপাঠী ও তাদের বাবা-মা রা জয়সালের কাছ থেকে কিনতে থাকে ফুচকা।

এভাবেই জীবনে চলছিল তার কঠিন সংগ্রাম। কিন্তু মূল ভালোবাসা ছিলো ক্রিকেটেই। সেই ক্রিকেটই পাল্টে দেয় তার জীবন। বিজয় হাজারে ট্রফিতে মুম্বাইয়ের হয়ে ৫০ ওভারের ম্যাচে হাঁকান দ্বিশতক। সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়ে আলোড়ন সৃষ্টি করেন তিনি।

এর আগে স্কুল ক্রিকেট এবং মুম্বাইয়ের জুনিয়র ক্রিকেটে দুর্দান্ত সব ইনিংস খেলে ভারত অনূর্ধ্ব-১৯ দলে জায়গা করে নেন ৬ ফুট লম্বা এই ক্রিকেটার। বয়সভিত্তিক দলে পারফরম্যান্স করলেও বিজয় হাজারে ট্রফির ওই পারফরম্যান্সই তাকে নিয়ে আসে লাইমলাইটে।

সেই পারফরম্যান্সের সুফল পেলেন এবারের আইপিএলে। অক্লান্ত পরিশ্রম, ক্রিকেটের প্রতি নিখাদ ভালোবাসা আর অদম্য চেষ্টায় তাকে বসিয়েছে শিখরে। এবার বিশ্বের সেরা ঘরোয়া ক্রিকেটের আসর মাতানোর অপেক্ষায় আগামী ২৮ ডিসেম্বর নিজের ১৮তম জন্মদিন পালনের অপেক্ষায় থাকা যশস্বী ভুপেন্দ্র জয়সাল।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38441571
Users Today : 1047
Users Yesterday : 1570
Views Today : 12226
Who's Online : 28
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone