সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৬:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম :
বাংলাদেশি শিক্ষকদের আমেরিকান ফেলোশিপের আবেদন চলছে ঘরের কোন জিনিস কতদিন পরপর পরিষ্কার করা জরুরি কিশোরকে গাছে বেঁধে নির্মম নির্যাতন, পায়ুপথে মাছ ঢুকানোর চেষ্টা পদ্মায় ভেসে উঠল শিশুর মরদেহ ভাইকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল বোনের ৭ দিনের সাধারণ ছুটির ঘোষণা আসতে পারে টার্গেট রমজান মাস তৎপর হয়ে উঠেছে ‘ভিক্ষুক চক্র’ মামুনুলের দ্বিতীয় স্ত্রীর ঘরে মিলেছে ৩ ডায়েরি এই ফলগুলো খেয়েই দেখুন! বাস নেই-লঞ্চ নেই, বাড়িতে যাওয়াও থেমে নেই কঠোর লকডাউনেও খোলা থাকবে শিল্প-কারখানা গৃহকর্মীসহ ৯জন করোনায় আক্রান্ত, খালেদার জন্য কেবিন বুকিং বাংলাদেশে করোনা মৃত্যুতে আজও রেকর্ড, বেড়েছে শনাক্ত ২০ এপ্রিল পর্যন্ত ফ্লাইট বন্ধ সাধারণ ছুটির ঘোষণা আসছে

বাংলাদেশের জন্য হুমকি হতে পারেন বাবর

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে শুক্রবার মুখোমুখি হচ্ছে স্বাগতিক পাকিস্তান ও সফরকারী বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। ১৩ বছর আগে পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় টেস্টে বলবয় হিসেবে ছিলেন পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজম। বাংলাদেশের বিপক্ষে এই সিরিজে পাকিস্তানের তুরুপের তাস এই বাবর আজম।

২০১৬ সালের সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হয় বাবর আজমের। এরইমধ্যে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে নিজেকে বিশ্বসেরার আসনে বসিয়েছেন ২৫ বছর বয়সী বাবর। টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০ এর ওপর গড়ে রান করা মাত্র দ্বিতীয় ব্যাটসম্যান তিনি। ৩৬ ম্যাচে ৫০.১৭ গড়ে তিনি করেছেন ১৪০৫ রান। তার ওপরে আছেন শুধুমাত্র ভারতের অধিনায়ক বিরাট কোহলি—৭৮ ম্যাচে ৫২.৭২ গড়ে ২৬৮৯ রান তার।

২০১৯ সালে পাকিস্তানের অধিনায়কত্ব পান বাবর। এবারই প্রথম ঘরের দর্শকদের সামনে দলকে নেতৃত্ব দেবেন লাহোরে জন্ম নেয়া এ ক্রিকেটার। এর আগে অস্ট্রেলিয়ার মাটিতে তার নেতৃত্বাধীন পাকিস্তান ২-০ ব্যবধানে সিরিজ হারে। যদিও তিনি ম্যাচের সে সিরিজে দুটি অর্ধশতক আসে বাবরের ব্যাট থেকে।

পাকিস্তানের একটি গণমাধ্যমকে বাবর বলেন, ২০০৭ সালে প্রায় তিন মাইল হেঁটে আমি গাদ্দাফি স্টেডিয়ামে এসেছিলাম এবং পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে বল বয় হিসেবে কাজ করেছিলাম। আমার মনে হচ্ছে সেটা গতকাল ছিলো।

তিনি বলেন, এটা হলো এই খেলার প্রতি আমার ভালোবাসা। আমার আকর্ষণ ছিলো ইনজামাম-উল-হক, ইউনিস খান, মোহাম্মদ ইউসুফ, মিসবাহ-উল-হক, গ্রায়েম স্মিথ, হাশিম আমলা, জ্যাক ক্যালিস ও ডেল স্টেইনদের মতো কিংবদন্তিরা আমাকে সবকিছু উপেক্ষা করে স্টেডিয়ামে টেনে এনেছিলো।

ক্রিকেটের প্রতি যার অদম্য ভালোবাসা, ক্রিকেটও তাকে দিয়েছে দু’হাত ভরে। সব দেশের বিপক্ষে সব পরিবেশে সমান তালে পারফর্ম করে গেছেন বাবর আজম। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে উঠে গেছেন এক নম্বরে।

বাংলাদেশের বোলারদের মূল পরীক্ষা নেবেন হয়তো বাবর আজমই। মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকদের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের সাহচর্যে
বাবর হয়ে উঠতে পারেন আরো বেশি ভয়ংকর।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38442206
Users Today : 417
Users Yesterday : 1265
Views Today : 5459
Who's Online : 38
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone