শুক্রবার, ০৭ মে ২০২১, ১১:০২ অপরাহ্ন

শিরোনাম :
বিচারের বাঁণী নিভৃতে কাঁদে তানোরে সাজানো মামলা নিয়ে তোলপাড়  ! দেশের প্রথম খানসামা থানায় করোনা যোদ্ধা কনস্টেবল নাজমুল হোসেন স্মৃতি লাইব্রেরীর ভিত্তি স্থাপন মসজিদ নির্মাণে অনুদান প্রদান নারীর স্বাবলম্বী ও স্বাধীনতার নামে পণ্য হিসেবে ব্যবহার! দায়ী কে? গাইবান্ধায় ধান মাড়াই মেশিনের চাপায় চালকের মৃত্যু এস এ চয়েস মিউজিকের বিরুদ্ধে সাধারণ ডায়েরী  বরিশালে ভ্রাম্যমাণ আদাতের পৃথক অভিযানে জরিমানা বরিশালে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার উদ্যোগে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ এলজিইডির প্রকৌশলীকে মারধর করলো ঠিকাদার যশোরের বেনাপোলে ভারতীয় গাঁজাসহ আটক ১ দেশে করোনায় আরও ৩৭ জনের মৃত্যু রোজার মহিমায় মুগ্ধ হয়ে ভারতীয় হিন্দু তরুণীর ইসলাম গ্রহণ আজ জুমাতুল বিদা,তাই বিচ্ছেদের রক্তক্ষরণ চলছে মুমিন হৃদয়ে ! পুলিশকে চাঁদা দিয়ে না খেয়ে রোজা রাখলেন রিকশাওয়ালা ১৩৫ বছর বয়সেও খালি চোখে কোরআন তেলাওয়াত করেন সিলেটের তৈয়ব আলী

বাংলাদেশের নারী দের কে বিশ্ব দরবারে নতুন করে তুলে ধরতে চেষ্টা যার।

যে নারী রাঁধে, সে চুলও বাঁধে।” বহুল প্রচলিত এই কথাটি সবার জানা। তবে নারীর বিচরণ এখানেই সীমাবদ্ধ নয়, তাদের বিচরণ পৃথিবীর সর্বত্র, বহু বিস্ময় জাগানিয়া কৃতিত্বের সাথে স্বর্ণাক্ষরে জড়িয়ে আছে অসংখ্য গুণী নারীর । এমনই এক জন হামিদা আক্তার জেবা · অসমসাহসী, বীরাঙ্গনা নারীর গল্প নিয়ে আমাদের এই আয়োজন।বাংলাদেশের নারী দের কে বিশ্ব দরবারে নতুন করে তুলে ধরতে চেষ্টা যার। তাঁকে সারাক্ষণ দৌড়িয়ে বেড়ায়!হামিদা আক্তার জেবা পরছেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজম্যান্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের এম. বি.এ,প্রোগ্রামের একজন নিয়মত ছাত্রী। বিশ্ববিদ্যালয়ে ভর্তীর পর থেকে ২০১৭’২০১৮’২০১৯ সালে এই পর্যন্ত সকল খেলায় অংশগ্রহণ করেন এই ছাত্রী সফলতা অর্জন করেন। বিভিন্ন দৌড় প্রতিযোগিতায় অংশ নিয়ে পেয়েছেন অনেক পুরস্কার। দেশের যেখানেই দৌড় প্রতিযোগিতা, সেখানেই ছুটে যান জেবা। আর যেখানেই অংশ নেন, জেতেন কোনো না কোনো পুরস্কার।
প্রতিবছর হল এবং হল অ্যাথলেটিক্স, হ্যান্ডবল,ভলিবল,ক্রিকেট এবং ফুটবল খেলায় অংশগ্রহণ সহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং সফলও হয়।রিসেন্টলি হ্যান্ডবল খেলায় তার হল চ্যাম্পিয়ন হই। এছাড়া বিশ্ববিদ্যালয় এবং ন্যাশনাল গেমস খেলে।এছাড়া বিশ্ববিদ্যালয়ের বাইরেও বেশ কিছু খেলায় অংশগ্রহন করে এবং ভালো ফলাফল হয়। সে সাইকেলিং খুব পছন্দ করে।পাশাপাশি দৌড়তে খুব ভালোবাসে।দৌড় কে ভালবেসে ইতিমধ্যে বেশ কিছু ভালো ফলাফল ও পান তিনি।
কিছুদিন আগে প্রথমবারের মত অনুষ্ঠিত হওয়া “বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস-২০১৯” এ ৭.৫ কিলো মিনি ম্যারাথন এ ২য় এ সাইকেলিং এ ৩য় হয়। বান্দরবন এ ২০১৯ এর ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত ” বান্দ্রাথন” নামের ২১.১ কিলো হাফ ম্যারাথন এ সে ১ম হয়। কিছুদিন আগে ঘটে যাওয়া bylc কর্তৃক আয়োজিত “running with purpose” এর ৭.৫ কিলো মিনি ম্যারাথন এও সে ১ম হয়। দুরন্ত চট্টগ্রাম কর্তৃক আয়োজিত “চট্টগ্রাম মিনি ম্যারাথন-২০১৯” ৫ কিলো ম্যারাথন এ সে ১ম হয়। এছাড়া কিছুদিন আগে শ্রী-মঙ্গল এ ঘটে যাওয়া একটি ডুয়াথলন (রানিং-সাইকেলিং-রানিং) এ তিনি ২য় হয়। তাছাড়া বিডি রানার্স কর্তৃক আয়োজিত ঢাকা হাফ ম্যারাথন এ দেশি ও বিদেশি রানারের মাঝে নারীদের মধ্যে ৫ম হয় এবং বাংলাদেশী নারীদের মধ্যে ১ম হয়।তিনি জানান এটি তার জন্য অনেক বড় অর্জন।
ওয়ার্ল্ড স্পাইন ডে-২০১৮ এর একটা ৫ কিলো ম্যারাথন এ সে ২য় হয়। তার আরো বেশ কিছু ফলাফল আছে।সে জানায় আমি পড়াশোনার পাশাপাশি খেলাধুলা কেও অসম্ভব সম্মান করি এবং ভালোবাসি।খেলাধুলাকে নিয়ে সে অনেক স্বপ্ন দেখে। সামনে তার এরকম আরো অনেক ইভেন্ট আছে এবং সে চায় খেলাধুলার দিক থেকে আরো এগিয়ে যেতে।খেলাধুলাকে নিয়ে ভালো কিছু করার স্বপ্ন দেখে এবং বাংলাদেশকে ভালো কিছু উপহার দিতে চায় সে। এসব বিজয়ের কারনে তার সামনে চলার পথ আরো বিস্তৃত হয় এবং সে অনুপ্রাণিত হয় সামনে এগিয়ে যেতে। শুধু তাই নয় সামনে সে Ironman (৩.৮ কিলো সাঁতার,১৮০ কিলো সাইকেলিং এবং একটি ফুল ম্যারাথন মানে ৪২.২ কিলো একত্রে করতে হবে) হবার স্বপ্ন দেখে। সব প্রতিবন্ধকতা কাটিয়ে নিজেকে প্রমাণ করতে চায় বিশ্বের দরবারে। সে চায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং দেশকে বিশ্বের সকলের সামনে উপস্থাপন করতে।এবার সুযোগ পেয়েছে দেশের বাইরে প্রথমবার খেলতে যাবার।সে সুবাদে আগামী ২৬শে অক্টোবর “Mawkyrwat Ultra Marathon – 2019” (৪৫ মেঘালয়েকিলোমিটার ট্রেইল রান) অনুষ্টিতব্য ম্যারাথনে অংশগ্রহন করতে যাচ্ছে।তিনি জানান দেশের বাইরে প্রথমবারের ইভেন্ট এবং পাহাড়ে হওয়ায় এটা তার জন্য একটু বেশি চ্যালেঞ্জিং কিন্তু তিনি তার সর্বোচ্চ ভাবে চেষ্টা করবেন ভালো কিছু করতে। কোনো এক সময় “অলিম্পিক ক্রীড়ায় ম্যারাথন দৌড়ে অংশগ্রহণের মধ্যে দিয়ে জেবা। বৃহৎ জনপ্রিয় ক্রীড়া অংশ টা কে। গৌরবোজ্জ্বল আনার লক্ষ্যেই এ শ্রম দিচ্ছে।

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://twitter.com/WDeshersangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone