মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন

শিরোনাম :
মাদকবিরোধী অভিযানে তানোর থানা মডেল কুড়িগ্রামে গোল্ডেন ক্রাউন তরমুজ চাষে সফল তিন তরুণ সোনাগাজীতে জাতীয় পার্টির পক্ষে ২শতাধিক ব্যক্তির মাঝে নগদ টাকা বিতরণ লক্ষ্মীপুরে খাদ্যসামগ্রী নিয়ে হঠাৎ প্রতিবন্ধীর বাড়িতে হাজির ওসি জসিম উদ্দিন ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল করোনায় পরিবহন শ্রমিকদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে : আ ন ম শামসুল ইসলাম বিয়ে করার জন্য পাত্র খুজছেন তসলিমা নাসরিন ছাত্রীর স্ত”নে শিক্ষকের একাধিক বে’ত্রাঘা’ত, হা’সপা’তা’লে শিক্ষার্থী সাপাহারে ভিজিএফ’র তালিকা প্রস্তুতে অনিয়মের অভিযোগ করোনাকালীন শিক্ষা, আমাদের অর্জন ও ভবিষ্যত। ডোমারে শিশুদের মাঝে ঈদের পোষাক উপহার দিল সবার পাঠশালা গাইবান্ধায় বিশ্ব মা দিবস উদযাপন বজ্রপাত থেকে রক্ষা পেতে কৃষকের ছাউনি এক বোটায় ধরেছে ৭ লাউ! শিক্ষার্থীদের জন্ম নিবন্ধন অনলাইনে করার নির্দেশ

বাসাভাড়া নিতে বাড়িওয়ালাকে নকল স্বামী দেখালেন প্রভা!

ঢাকা: ঢাকায় একজন ব্যাচেলর মেয়ের সমস্যার শেষ নেই। বাসা ভাড়া নেয়া কিংবা কর্মক্ষেত্র, সব জায়গাতেই তাদেরকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে বাসা ভাড়া নেয়ার জন্য নকল স্বামীর আশ্রয় নেন প্রভা। অবিবাহিত হয়েও নিজেকে বিবাহিত পরিচয় দিয়ে আগের সমস্যাগুলো সমাধানের চেষ্টা করেন। অবাক হওয়ার কিছু নেই। ঘটনাটি বাস্তবে নয়, নাটকে।

নাটকের গল্পে দেখা যাবে, রুনি (প্রভা) একজন চাকরিজীবী অবিবাহিত মেয়ে। তিনি ঢাকায় একা থাকেন। ব্যাচেলর বলে বাসা পেতে সমস্যা হয় তার। এলাকার লোকজনও নানা মন্তব্য করে এমনকি কর্মস্থলেও সহকর্মীরা সুবিধা নেয়ার চেষ্টা করে। তাই সিদ্ধান্ত নেন, সবাইকে বলবেন তিনি বিবাহিত।

নতুন এলাকায় নতুন একটা বাড়ি ভাড়া নেন রুনি। নতুন অফিসে যোগদানের পর সেই অফিসে সহকর্মীদের সঙ্গে তার ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। রুনি তার কাল্পনিক স্বামীকে নিয়ে নানা ধরনের মুখরোচক গল্প করেন সবার কাছে।

ক’দিন যাওয়ার পর বাড়িওয়ালা রুনির স্বামীর খোঁজখবর নেয়া শুরু করে। অন্যদিকে রবিনও (মনোজ) দুলাভাইয়ের সঙ্গে দেখা করার বায়না ধরেন। তাই রুনি বুদ্ধি করে স্বামীর সঙ্গে দেখা করানোর কথা বলে রবিনকে তার বাসায় নিয়ে আসেন। রবিন বাসায় এসে অপেক্ষা করতে থাকেন।

রুনি জানান, তার স্বামী একটা কাজে ফেঁসে গেছেন। আসতে অনেক রাত হবে। রবিন অন্যদিন দেখা করার কথা বলে রুনির বাসা থেকে বেরিয়ে আসেন। এদিকে বাড়িওয়ালা দেখে রবিন রুনির বাসা থেকে বেড়িয়ে যাচ্ছে। এলাকাবাসীও দেখে। বিষয়টা এমন দাঁড়ায়, বাড়িওয়ালাসহ এলাকার সবাই রবিনকে রুনির স্বামী হিসেবে জানে শুধু মাত্র রবিন ছাড়া। এদিকে রবিনের সঙ্গে একসাথে চলতে চলতে তাকে ভালো লেগে যায় রুনির।

অনামিকা মণ্ডলের রচনা ও মিঠু রায়ের পরিচালনায় সম্প্রতি নাটকটির দৃশ্যধারণ শেষ হয়েছে। এতে মুখ্য চরিত্রে সাদিয়া জাহান প্রভা ও মনোজ প্রামাণিক ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন কাজী উজ্জ্বল, পিন্টু আকুনজি, খাইরুল আলম টিপু, শারমীন সুলতানা শর্মী, কাজি সালিমুল হক কামাল, জান্নাতুল শ্রাবণী, রাইসুল ইসলাম, বরশা, রিংকু, স্বপন আহমেদ, মিজান রহমান, নয়ন, রাফি আহমেদ উৎসসহ আরো অনেকেই রয়েছেন। আসছে ঈদে নাটকটি একটি বেসরকারি স্যাটেলাইট টেলিভিশনে প্রচার হবে।

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://twitter.com/WDeshersangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone