বুধবার, ১২ মে ২০২১, ০২:০২ পূর্বাহ্ন

শিরোনাম :
ঈদের ছুটি নিয়ে বিভ্রান্তি লকডাউনের ক্ষতি পুষিয়ে নিতে চান দোকানিরা যাত্রীর চাপ এবার আকাশপথে উদ্বেগ-উৎকণ্ঠা নিয়ে ঢাকা ছাড়ছেন কর্মহীনরা টিকা আনতে চীনে গেল বিমানবাহিনীর উড়োজাহাজ করোনায় দেশে মৃত্যু ছাড়ল ১২ হাজার বুধ নয়, এবার বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি পত্নীতলায় সরকারিভাবে চাউল ক্রয়ের উদ্বোধন বড়াইগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের উদ্বোধন  শার্শায় ক্ষতিগ্রস্থদের ২৭টি পরিবারের মাঝে ঢেউটিন ও গৃহ নির্মাণ অর্থ বিতরণ বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার  বাংলাদেশে ফিরতে না পেরে কলকাতায় ক্যান্সার আক্রান্ত শিশুর মৃত্যু রাজধানীতে ফুটপাতে পড়ে ছিলো ভিক্ষুকের লাশ ঢাকার পথে চীনের ৫ লাখ করোনার টিকা দিনে ফেরি চলাচলের অনুমতি দিল বিআইডব্লিউটিসি

বিগত বছরের বৈশ্বিক ফাইভজি নেটওয়ার্ক অবকাঠামো বাজারে শীর্ষে রয়েছে এরিকসন, ফ্রস্ট রাডারের প্রতিবেদন

[ঢাকা, ২১ এপ্রিল, ২০২১] ২০২০ সালে বৈশ্বিক ফাইভজি নেটওয়ার্ক অবকাঠামোয় এরিকসন বাজারে শীর্ষ বলে মনোনীত করেছে শীর্ষস্থানীয় ব্যবসায়িক পরামর্শক প্রতিষ্ঠান ফ্রস্ট অ্যান্ড সালিভান। সারা বিশ্বের যোগাযোগ সেবাদাতাদের সাথে ১৩০টিরও বেশি বাণিজ্যিক ফাইভজি চুক্তি এবং বিশ্বজুড়ে ৮৩টি লাইভ ফাইভজি নেটওয়ার্ক রয়েছে এরিকসনের।
সর্বশেষ ফ্রস্ট রাডার এর তথ্য অনুযায়ী ফাইভজি নেটওয়ার্ক অবকাঠামো বাজারে শীর্ষে আছে এরিকসন। এক্ষেত্রে, ফোরজি নেটওর্য়াক অবকাঠামো বাজারে তাদের বর্তমান নেতৃত্বকে কাজে লাগিয়েছে এরিকসন। ফ্রস্ট অ্যান্ড সুলিভানের তথ্য অনুযায়ী, ফাইভজি নেটওয়ার্ক অবকাঠামো বাজারের মধ্যে রয়েছে রেডিও অ্যাক্সেস নেটওয়ার্কস (আরএএন), ট্রান্সপোর্ট নেটওয়ার্ক এবং কোর নেটওয়ার্ক, যার মধ্যে এক বা একাধিক এজ নেটওয়ার্ক অন্তভ‚ক্ত থাকতে পারে।
ফ্রস্ট অ্যান্ড সালিভান তাদের সর্বশেষ প্রতিবেদনে একশ’রও বেশি অংশগ্রহণকারী বৈশ্বিক ইন্ডাস্ট্রির মধ্য থেকে শীর্ষ ২০টি প্রতিষ্ঠানকে বেছে নেয়। এই প্রতিষ্ঠানগুলো সামগ্রিকভাবে বাজারে নেতৃত্ব দেয়, বাজারের একটি বিভাগে নেতৃত্ব দেয়, অথবা তাদেরকে নির্দিষ্ট বিভাগে শীর্ষস্থানীয় বলে গণ্য করা হয়। ফ্রস্ট রাডার একটি নির্দিষ্ট ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠানগুলোর বাজারে অবস্থান প্রকাশ করে। এক্ষেত্রে, তারা তাদের গবেষণা পদ্ধতিতে প্রতিষ্ঠানগুলোর প্রবৃদ্ধি ও উদ্ভাবন স্কোর ব্যবহার করে থাকে।
এরিকসন বাংলাদেশের প্রধান আবদুস সালাম বলেন, ‘ফ্রস্ট অ্যান্ড সালিভানের ফ্রস্ট রাডার দ্বারা শীর্ষস্থান স্বীকৃতি প্রাপ্তি আমাদের প্রযুক্তি ক্ষেত্রে নেতৃত্ব, বাজার প্রতিযোগিতা, উদ্ভাবন এবং গ্রাহকদের প্রতি আমাদের প্রতিশ্রুতিকে তুলে ধরে। সেরা মানের পণ্য সমাধান দেয়ার লক্ষ্যে আমরা সব সময় গবেষণা ও উন্নয়নে (আরঅ্যান্ডডি) জোর দিয়েছি। আমরা গ্রাহকদের চাহিদা পূরণে আমাদের ফোরজি/ফাইভজি পোর্টফোলিও নির্মাণ চালিয়ে যাব।’
প্রবৃদ্ধি ও উদ্ভাবনী সূচকসমূহ
ফ্রস্ট রাডার প্রবৃদ্ধির হার ও অ্যাবসোলুট রেভিনিউ পরিমাপ করে এবং এর সাথে প্রতিষ্ঠানটির পারফর্মেন্স পরিমাপ করতে প্রবৃদ্ধি অক্ষের পাশাপাশি অন্যন্য বিভিন্ন বিষয় সমন্বয় করে। এটি প্রতিটি প্রতিষ্ঠানের উদ্ভাবন পরিমাপে তাদের পণ্যের পোর্টফোলিও মূল্যায়ন করে এবং এই উদ্ভাবনগুলোর সক্ষমতা পরীক্ষা করে ও প্রতিষ্ঠানের আরঅ্যান্ডডি কৌশল ও অন্যান্য বিষয়ের কার্যকারিতা পর্যবেক্ষণ করে।
এরিকসন এবং গ্রোথ ইনডেক্সের ব্যাপারে ফ্রস্ট অ্যান্ড সালিভানের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি গ্রুপের সিনিয়র ইন্ডাস্ট্রি অ্যানালিস্ট ট্রয় মর্লে বলেন, ‘ফোরজি অবকাঠামো বাজারে লিডার হিসেবে, এরিকসন একটি বিশাল গ্রাহক বেস নিয়ে ফাইভজি বাজারে প্রবেশ করেছে। প্রতিষ্ঠানটি এর বর্তমান গ্রাহকদের ধরে রেখে নতুন গ্রাহক যুক্ত করার ক্ষেত্রে দুর্দান্ত কাজ করেছে। এরিকসন এমন গ্রাহকদের নিয়েও কাজ করছে, যারা এখন না হলেও আগামী কয়েক বছরের মধ্যে ফাইভজিতে প্রবেশ করবে। এরিকসন আর্থিক কার্যকারিতা অর্জনের লক্ষ্যে বিগত কয়েক বছর ধরে তাদের সামগ্রিক কৌশলের সামঞ্জস্য করেছে। প্রতিষ্ঠানটি স¤প্রতি তাদের আর্থিক সফলতা, মুনাফা অর্জন ও আর্থিক অবস্থার উল্লেখযোগ্য উন্নতি হয়েছে বলে জানিয়েছে।’
এরিকসন ও ইনোভেশন ইনডেক্সের ব্যাপারে মর্লে বলেন, ‘এরিকসন সারা বিশ্বে টুজি, থ্রিজি, ফোরজি এবং এখন ফাইভজি দিয়ে তাদের উদ্ভাবন দক্ষতা প্রমাণ করেছে। ৩৭টি দেশে প্রতিষ্ঠানটির ৭২টি লাইভ ফাইভজি নেটওয়ার্ক আছে* (ফ্রস্ট অ্যান্ড সালিভানের প্রতিবেদনের তথ্য অনুযায়ী এটা এখন পর্যন্ত সর্বোচ্চ)। প্রতিষ্ঠানটি আরঅ্যান্ডডিতে উল্লেখযোগ্য পরিমাণ বিনিয়োগ করে। সব সময় প্রযুক্তি উদ্ভাবিত হচ্ছে এমন একটি বাজারে এটি অত্যন্ত প্রয়োজনীয়।’
শীর্ষস্থানীয় ফাইভজি পোর্টফলিও
এরিকসন রেডিও সিস্টেম, ফাইভজি কোর, অর্কেস্টেশন এবং ফাইভজি ট্রান্সপোর্টের পাশাপাশি পেশাদার সেবাগুলো অন্তর্ভুক্ত করার লক্ষ্যে এরিকসন তাদের এন্ড-টু-এন্ড ফাইভজি অফারগুলোর উন্নতি সাধন করেছে। প্রতিষ্ঠানটি কাভারেজ, ইউজার থ্রোপুট ও স্পেক্ট্রাল দক্ষতার উন্নতি সাধনে এরিকসন স্পেকট্রাম শেয়ারিং, ফাইভজি ক্যারিয়ার অ্যাগ্রেগেশন এবং আপলিংক বুস্টারের মতো উদ্ভাবনী সফটওয়্যার সমাধান চালু করেছে।
গ্রাহকদের উন্নতমানের অভিজ্ঞতার নিশ্চয়তায়, ফাইভজি স্থাপন ও বিস্তারে এই সমাধানগুলো সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে সহায়তা করবে। এছাড়াও, ২০১৫ সাল থেকে এরিকসন রেডিও সিস্টেমের পণ্যগুলো রিমোট সফটওয়্যার ইনস্টলেশনের মাধ্যমে ফাইভজি নিউ রেডিও (এনআর) সক্ষমতা প্রদান করতে পারে।
আরও স্মার্টভাবে ব্যবসা চালানোর লক্ষ্যে, মোবাইল গ্রাহক ও সংশ্লিষ্ট খাতগুলোর জন্য নতুন ব্যবসার সুযোগ তৈরিতে যোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে সক্ষম করতে এরিকসন ডিজিটাল সার্ভিস ক্লাউড নেটিভ ডুয়াল-মোড ফাভজি কোর সল্যুশন প্রদান করে। এরিকসন নেটওয়ার্ক অটোমেশন সল্যুশন নেটওয়ার্ক দক্ষতা, পারফর্মেন্স, গ্রাহকদের অভিজ্ঞতা উন্নয়নে কাজ করবে এবং নতুন ফাইভজি ব্যবহারের ক্ষেত্রে নতুন মুনাফা স্ট্রিম চালু করবে।
স্বতন্ত্র তথ্যপ্রযুক্তি গবেষণা এবং পরামর্শক প্রতিষ্ঠান গার্টনার ফেব্রুয়ারিতে, চলতি বছরের ম্যাজিক কোয়াড্রেন্ট ফর ফাইভজি নেটওয়ার্ক ইনফ্রাস্ট্রাকচার ফর কমিউনিকেশনস সার্ভিস প্রোভাইডারস হিসেবে এরিকসনকে ‘লিডার’ বলে মনোনীত করে।
ফ্রস্ট রাডার: গেøাভাল ফাইভজি নেটওয়ার্ক ইনফ্রাস্ট্রাকচার মার্কেট, ২০২০ সম্পূর্ণ রিপোর্টটি ডাউনলোড করুন।
এ তথ্যগুলো রাডারের পাবলিকেশনের সময়কার তথ্য। হালনাগাদ তথ্য পাওয়া যাবে এরিকসনের ফাইভজি কন্ট্রাক্টস পেজে।
আরও তথ্য জানতে:
Ericsson 5G
Ericsson 5G RAN
Ericsson 5G Core
Ericsson Radio System
Ericsson Spectrum Sharing
Ericsson 5G carrier aggregation
Ericsson Uplink Booster
Ericsson Cloud Native
CSPs guide to build a cloud native 5G Core
Ericsson 5G Contracts
Press Release: Ericsson named a Leader in the 2021 Gartner Magic Quadrant for 5G Network Infrastructure for Communications Service Providers report

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://twitter.com/WDeshersangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone