রবিবার, ১৬ মে ২০২১, ১১:০৩ পূর্বাহ্ন

শিরোনাম :
‘ফিরতিযাত্রা’ নির্বিঘ্ন করার উপায় খুঁজছে সরকার গাজায় হত্যাযজ্ঞ নেতানিয়াহুকে ফোন করে সমর্থনের কথা জানালেন বাইডেন ঈদের দিন বায়তুল মোকাররমে ফিলিস্তিনি যুবকের বক্তব্য ভাইরাল (ভিডিও) অতিরিক্ত মদপানে রুমার মৃত্যু, ধারণা পুলিশের হেফাজতের নতুন আহ্বায়ক কমিটি জিডি ও এজহারের মধ্যে পার্থক্য জানেন কি? জুনের আগে মিলছে না নতুন ড্রাইভিং লাইসেন্স কারাগারে যেভাবে দিন কাটছে সেই ঐশীর বাংলাদেশে করোনা ২৪ ঘন্টায় আরও কমল মৃত্যু, শনাক্ত ২৬১ ডোমারে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা শিবগঞ্জে বন্ধন-৯৮ এর ঈদ পূনর্মিলনী তথাকথিত ধর্ম ও সমাজতান্ত্রিকরা রাষ্ট্রের জন্য ক্ষতিকর : মোমিন মেহেদী নওগাঁর মহাদেবপুরে এমপির সাথে নবগঠিত ডিজিটাল প্রেসক্লাবের সদস্যদের ঈদের শুভেচ্ছা বিনিময় ও কমিটি হস্তান্তর পল্লবীতে পুলিশ কর্তৃক সাংবাদিক ও মানবাধিকার কর্মীকে হয়রানী। লকডাউন অমান্য করে কুয়াকাটায় পর্যটকের ভীড়

লকডাউনেও থেমে নেই সড়কে মৃত্যু,১মাসে ২১১ প্রাণ

নিজস্ব প্রতিনিধিঃ-

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী পরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হলেও থেমে নেই সড়ক দুর্ঘটনা। সরকার ঘোষিত সাধারণ ছুটি বা লকডাউনের একমাসে দেশের বিভিন্ন স্থানে ২১১টি সড়ক দুর্ঘটনায় ২১১ জন নিহত এবং ২২৭ জন আহত হয়েছেন।

রোববার বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। সংগঠনটির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের পর্যবেক্ষণ প্রতিবেদন মতে গত এক মাসে নৌ-পথে দুর্ঘটনায় ৮ জন নিহত এবং দুজন করে আহত এবং নিখোঁজ হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত এক মাসে সড়কে দুর্ঘটনায় আক্রান্ত ৬৯ জন পথচারী, ৬৭ জন চালক, ৩২ জন পরিবহন শ্রমিক, ১৩ জন শিক্ষার্থী, ৩ জন শিক্ষক, ৪৬ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, ২৭ জন নারী, ২১ জন শিশু, ১ জন সাংবাদিক ও ১ জন রাজনৈতিক দলের নেতাকর্মীর পরিচয় সংবাদপত্রে প্রকাশিত হয়েছে।

এর মধ্যে নিহত হয়েছেন ৫০ জন চালক, ৬৪ জন পথচারী, ২২ জন নারী, ১২ জন ছাত্র-ছাত্রী, ২০ জন পরিবহন শ্রমিক, ১৮ জন শিশু, ১ জন রাজনৈতিক দলের নেতাকর্মী, ২ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, ৩ জন শিক্ষক ও ১ জন সাংবাদিক।

পরিসংখ্যানে দেখা যায় সর্বোচ্চ ৯৭টি দুর্ঘটনা ট্রাক ও কাভার্ডভ্যানে, ৬৩টি দুর্ঘটনা মোটরসাইকেলে, ২৯টি ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক, ২৮টি নসিমন ও করিমন, ২২টি সিএনজিচালিত অটোরিকশা, ১৭টি প্রাইভেট কার ও ১টি বাস এসব দুর্ঘটনায় জড়িত ছিল।

বিজ্ঞপ্তিতে আরও জানানে হয়, এ মাসে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় ২৩ এপ্রিল। ওই দিনে ১৩টি সড়ক দুর্ঘটনায় মোট ১৪জন নিহত হন। অন্যদিকে, সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা সংগঠিত হয়েছে ৯ এপ্রিল। এ দিন একটি সড়ক দুর্ঘটনায় একজন নিহত হন।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone