সোমবার, ১৭ মে ২০২১, ০৯:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম :
মাগুরায় অসাধু মাংস ব্যবসায়ীদের সিন্ডিকেটে অতিষ্ঠ সাধারণ ক্রেতা যেসব এলাকায় গ্যাস থাকবে না সোমবার পুরো পরিবার শেষ, বাঁচল শুধু পাঁচ মাসের শিশুটি ২৯ মে পর্যন্ত বাড়লো প্রাথমিকের ছুটি নাড়ির টানে ঘরে ফেরা, পদ্মায় ঝরলো ৩১ প্রাণ ইসরাইলি ববর্তার বিরুদ্ধে উত্তাল বিশ্ব বেড়েছে লকডাউন, বন্ধই থাকছে লঞ্চ-ট্রেন-দূরপাল্লার বাস যুক্তরাষ্ট্র সফরে গেলেন বিমান বাহিনীর প্রধান ওআইসি’র বৈঠক জরুরি ভিত্তিতে ফিলিস্তিন ইস্যুর সমাধান চায় বাংলাদেশ ৪ দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল শিগগিরই দেশে আসছে শক্তিশালী ব্যাটারি ও আল্ট্রা স্লিম ডিজাইনের অপো এফ১৯ শিবগঞ্জে স্মার্টফোন না পেয়ে কিশোরের আত্মহত্যা বগুড়ায় ডোবা থেকে চোরাই ইজিবাইক উদ্ধার ডোমার থেকে ঢাকাগামী নাবিশা পরিবহনের উদ্বোধন রিশিকুল ইউপি নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী টিটু দোয়া প্রার্থী

সৌদি রাজপরিবারের তিন সদস্য গ্রেফতার

সৌদির রাজপরিবারের তিনজন জ্যেষ্ঠ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। আটককৃতদের মধ্যে রয়েছেন বাদশাহর ছোট ভাই প্রিন্স আহমেদ আবদুল আজিজ, সাবেক যুবরাজ মোহাম্মদ বিন নায়েফ এবং রাজকীয় কাজিন প্রিন্স নাওয়াফ বিন নায়েফ।

শুক্রবার সকালে এ গ্রেফতার কার্যক্রম চালানো হয়েছে বলে খবর প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম নিউইয়র্ক টাইমস ও ওয়াল স্ট্রিট জার্নাল। তাদের কেন গ্রেফতার করা হয়েছে সে সম্পর্কে এখনো কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে এই গ্রেফতারের সঙ্গে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সম্পৃক্ততা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওয়াল স্ট্রির্ট জার্নাল জানিয়েছে, নিরাপত্তা রক্ষীরা মুখোশ ও কালো পোশাক পড়ে রাজপরিবারের এই সদস্যদের বাড়িতে তল্লাশি চালিয়েছে।

এর আগে ২০১৭ সালে সৌদি রাজপরিবারের অনেক সদস্য, মন্ত্রী এবং ব্যবসায়ীকে দেশটির রাজধানী রিয়াদের রিৎস-কার্লটন হোটেলে আটকে রাখা হয়। জানা যায় সৌদি যুবরাজ তাদের গ্রেফতার করার নির্দেশ দিয়েছেন। ২০১৬ সালে যুবরাজ ঘোষণার পর থেকে রাজতন্ত্রের এই দেশটিতে মোহাম্মদ বিন সালমানকে অঘোষিত শাসক বলে মনে করা হয়।

মোহাম্মদ বিন নায়েফ সৌদি আরবের স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। তবে ২০১৭ সালে মোহাম্মদ বিল সালমানের নির্দেশে তাকে সেই দায়িত্ব থেকে সরিয়ে গৃহবন্দী করা হয়।

২০১৬ সালে যখন রক্ষণশীল সৌদি আরবে যুবরাজ মোহাম্মদ বিন সালমান অর্থনৈতিক ও সামাজিক সংস্কারের ঘোষণা দেন তখন বিশ্বব্যাপী প্রশংসা পান তিনি। তবে ২০১৮ সাল পর্যন্ত তুরস্কে অবস্থিত সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডসহ আরো কিছু কেলেঙ্কারি ঘটনার সঙ্গে জড়িয়ে পড়েন মোহাম্মদ বিন সালমান।

সূত্র- বিবিসি

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone