রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১০:০০ পূর্বাহ্ন

শিরোনাম :
সাবেক ডাকসু ভিপি নুরকে নিয়ে ড. রেজা কিবরিয়ার নতুন দল হাতে কোরআন লিখলেন আওয়ামী লীগ নেত্রী দিয়া ‘অবিলম্বে সরকারিভাবে ’৭১-এর গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি এবং পাকিস্তানি যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ গ্রহণ করতে হবে’ সরকার মুক্তিযুদ্ধের গৌরবকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে- ……..আ স ম রব গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন চট্টগ্রামে পূজামণ্ডপে হামলায় কারাগারে ৮৪ জন বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে — বিশ্ব ক্ষুধা দিবস পালিত ক্ষুধা মুক্ত বিশ্ব গড়ে তুলতে পরিবেশবান্ধব কৃষি ও খাদ্য সার্বভৌমত্ব প্রতিষ্ঠার দাবি শিবগঞ্জে বৃদ্ধার চেইন ছিনতাই, গ্রেফতার ৫নারী হাজীগঞ্জে শিশু ধর্ষণ-মৃত্যুর ঘটনা গুজব: পূজা উদযাপন পরিষদ গণতন্ত্র প্রতিষ্ঠায় যুব সংগ্রাম পরিষদ গঠন করুন: যুব জাগপা শ্রম ও কর্মসংস্থান সচিব এহছানে এলাহীকে এসএফসিএল শ্রমিক-কর্মচারীদের পক্ষে মানপত্র প্রদান কবির বাড়ি কবি কে, এম, তোফাজ্জেল হোসেন( জুয়েল খান) অধিকাংশ মন্ত্রী-এমপি পাগল হয়ে গেছে : মোমিন মেহেদী রাবির হল খুলছে কাল, সব ধরণের প্রস্তুতি সম্পন্ন দুমকিতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের মানববন্ধন।

স্ত্রী”কে সঠিক ভাবে উত্তে”জিত করার জন্যে যা জানা প্রয়োজন

বেশির ভাগ নারী মি’লন পুর্ব সিঙারে সরাসরি মিলনের ছেয়ে বেশি তৃপ্তি পেয়ে থাকে। তাই ফোর-প্লে তে অধিক সময় নিন।

১. সিঙার: বেশির ভাগ নারী মি’লনপুর্ব সিঙারে সরাসরি মি’লনের ছেয়ে বেশি তৃপ্তি পেয়ে থাকে। তাই ফোর-প্লে তে অধিক সময় নিন।
২. কল্পনা / ফ্যান্টাসী: শাররীক মি’লনকালে অথবা অন্য সময় নিয়ে কল্পনা করা মোটেও ভুল নয়। সঙ্গীর উ’ত্তেজক কর্মকান্ডের সাথে আপনার কল্পনা মিশিয়ে এক সুখকর আবেশে জড়াতে পারেন। কল্পনার রাজ্যে সব পুরুষ রাজা আর তার সঙ্গী রাণীর আসনে থাকে!

 

৩. সরাসরি মি’লনে দেরী করা: নারী, বিশেষ করে তরুনীরা সাধারনত বেশি বেশি চুমা, ছোয়া সহ অন্যান্য আনুষাঙ্গিক উত্তে’’জক বিষয় একটু বয়স্কদের চেয়ে বেশি কামনা করে। বয়সবেধে চরম উত্তেজনায় পৌছতে কম বেশি সময় নিয়ে থাকে। আপনার সঙ্গীর আকাঙ্খার উপর ভিত্তি করে পেনিট্রেশানের আগে আরো কিছু সুখ আদান প্রদান করুন।

 

৪. ভাইব্রেটর: আমাদের দেশে এখনো টয় বিক্রি ও ব্যবহার নিষিদ্ধ। তাই নারীকে উ’ত্তে’জিত করার জন্য ভাইব্রেটর এর বিকল্প আপনার মধ্যমা আঙুলী দিয়ে তার ভিতর জি-স্পট এ কম্পন সৃষ্টি করতে পারেন। তবে মনে রাখবেন কোন অভ্যাস যেন স্থায়ী না হয়ে যায়!

 

মেয়েদের ডিম্বাশয়ে ক্যান্সার হবার কয়েকটি মারাত্মক লক্ষন যা মেয়েরাই অবহেলা করে থাকে..

মেয়েদের ডিম্বাশয়ে ক্যান্সার সব থেকে সাংঘাতিক রোগ গুলির মধ্যে একটি। এটা এমন এক কঠিন ব্যাধি যা ডিম্বাশয়ে শুরু হয় এবং আস্তে আস্তে শরীরের সমস্ত অঙ্গে ছড়িয়ে পড়ে। ক্যান্সার কোষগুলি মেয়েদের শরীরের প্রতিরোধ ক্ষমতাকে আস্তে আস্তে ভেঙে দেয়। খিদে নষ্ঠ হয়ে যাওয়া থেকে কোমরে যন্ত্রণা এই সব কিছুই ডিম্বাশয়ে ক্যান্সারের লক্ষণ হতে পারে।

 

অস্বাভাবিক পেট ফোলাঃ ডিম্বাশয়েতে ক্যান্সারের ক্ষেত্রে এই লক্ষণটিকে নিঃশব্দ ঘাতক বলা যেতে পারে। আমরা যে উপসর্গটিকে খুব ছোট বলে এড়িয়ে যাই তা হল দেহের মধ্যভাগ ফোলা। এরকম হলে কখনও অবহেলা করবেন না এবং শীঘ্রই ডাক্তারের সাথে যোগাযোগ করুন।

বুকজ্বালাঃ আপনি অ্যাসিডিটিতে ভুগলে বুকের পিছন দিকে জ্বালা করে। এর ফলে আপনার অনেক সময় বমি ভাবও আসে, এর সাথে ডিম্বাশয়ে ক্যান্সারের সম্পর্ক খুবই বিরল তবুও আপনি নিশ্চয়ই কোন সুযোগ নিতে চাইবেন না যদি এরকম বার বার ঘটতে থাকে।

নিঃশ্বাস প্রশ্বাসের সমস্যাঃ ডাক্তারদের মত অনুসারে ক্যান্সার যখন শরীরের অন্যান্য অংশেও ছড়িয়ে পরে তার মানে সেটা ৪ নম্বর স্টেজ। খুব তাড়াতাড়ি হাঁপিয়ে ওঠা, শ্বাস কষ্ট হওয়া এর লক্ষণ।

শ্রোণী ব্যথাঃ যৌনসংসর্গের সময় যন্ত্রণা হওয়া খুব সাধারণ ব্যাপার, এটা বিভিন্ন কারণে হতে পারে যৌনিতে নীরসতা, আঁটো ভাব, জ্বালা, স্বাস্থ্যবিধি না মানা ইত্যাদি। কিন্তু তলপেটে যন্ত্রণা হলে সেটা ডিম্বাশয়ে ক্যান্সারের শেষ পর্যায় হতে পারে।

ক্লান্তিঃ ঠিকমত না খেলে মানুষ ক্লান্তিতে ভোগে আবার ডিম্বাশয়ে ক্যান্সারের ফলেও মানুষ ক্লান্তিতে ভোগে তবে কারণ সম্পূর্ণ আলাদা। ক্লান্তিতে ভোগা মানেই ক্যান্সার হওয়া নয়। ক্যান্সারের কোষগুলি বৃদ্ধি পেয়ে সচল হয়ে ওঠার ফলে ক্লান্তি দেখা যায়।
খিদে মরে যাওয়া।ক্যান্সার কোষগুলি দ্রুত বৃদ্ধি পেলে খুব অল্প খাবার পরই মনে হয় পেট খুব ভরে গেছে আর পেটে জায়গা নেই।

 

স্থূলতা অথবা ওজন হ্রাসঃ খিদে পাওয়ার পরও খেতে ইচ্ছা না করলে সেটা থেকে ওজন হ্রাস হতে পারে বা স্থূলতা আস্তে পারে। যখন আপনি জীবনে এরকম সব সমস্যার সম্মুখীন হন তখন বলা যেতে পারে ডিম্বাশয়ে ক্যান্সারের সম্ভাবনা খুব বেশি থাকে।

অনিয়মিত পিঠে ব্যাথাঃ জিমে স্বাভাবিকের থেকে বেশি পরিশ্রম করে পিঠে ব্যাথা হওয়া এক জিনিস আর আচমকা অনিয়মিত পিঠে ব্যাথা হওয়া আর এক জিনিস। এইরকম লক্ষণ ডিম্বাশয়ে ক্যান্সার এর ২ বা ৩ নম্বর ধাপে দেখা যায়।

 

অন্ত্রের সমস্যাঃ এইসব কিছুর সাথে ক্যান্সার যেটাকে আক্রমণ করে তা হল পাচনতন্ত্র। হ্যাঁ ঠিক এইভাবেই ডিম্বাশয়ে ক্যান্সার ছড়িয়ে পড়ে, শরীরের একটার পর একটা অংশ আস্তে আস্তে নষ্ঠ করতে করতে। তাই এইধরনের কোন লক্ষণ দেখা দিলে তা কখনই হালকাভাবে নেওয়া উচিত নয়।

এরপরে যে সমস্যাগুলি তৈরি হয় তা হল ডাইয়োরিয়া, কনস্টিপেশান, তলপেটে যন্ত্রণা, গ্যাস ইত্যাদি। আপনার প্রতিরোধ ক্ষমতা এইভাবে ব্যাহত হলে বলা যেতে পারে এটা ডিম্বাশয়ে ক্যান্সারের লক্ষণ।

 

অনিয়মিত পিরিয়ডঃ আপনি নিশ্চয়ই এর মধ্যে কিছু কিছু লক্ষণ জেনেছেন, কিন্তু মূল ব্যাপার হল এই লক্ষণগুলিকে ভাল করে পর্যবেক্ষণ করা। যেমন অন্যান্য সমস্যার সাথে অনিয়নিত পিরিয়ড ক্যান্সারের একটা লক্ষণ হতে পারে।

ঘনঘন মূত্রের চেষ্টাঃ ইদানীং আপনার বার বার প্রস্রাব হচ্ছে, এটা খুব ভাল লক্ষণ নয়, এটা ডিম্বাশয়ে ক্যান্সার এর ২ নম্বর ধাপ হতে পারে। পি.এম.এসঃ পি.এম.এস এর লক্ষণের সাথে ডিম্বাশয়ে ক্যান্সারের অনেক মিল আছে, কিন্তু যেহেতু আমাদের চিকিৎসাবিদ্যা এখনও ক্যান্সারের কোষ সম্পর্কে খুব বেশি কিছু জানতে পারেনি, তাই এইধরনের ছোটখাটো ব্যাপারের ওপর ভাল করে নজর রাখা উচিত।

মেনোপজের পরে রক্তপাতঃ আপনি মেনোপজ পর্যায়ে আছেন এবং আপনার পিরিয়ড বন্ধ হয়ে গেছে কিন্তু মাসখানেক বাদে আবার হঠাত করে পিরিয়ড চালু হয়ে যাওয়া। এটা ডিম্বাশয়ের সামান্য কোন সমস্যা হতে পারে আবার ডিম্বাশয়ে ক্যান্সারও হতে পারে। তাই যত তাড়াতাড়ি সম্ভব পরীক্ষা করিয়ে নিন।

অনেক রকমের উপসর্গঃ শেষে বলা যেতে পারে এইধরনের উপসর্গগুলি যে কোন ক্যান্সার রুগী রোজকার জীবনে তাদের অভিজ্ঞতা হতেও পারে নাও পারে। ডিম্বাশয়ে ক্যান্সার হোক বা না হোক আপনার শরীরে একটা তো কিছু সমস্যা হচ্ছে এবং তার সঠিক চিকিৎসা দরকার। এছাড়াও বয়স একটা ব্যাপার হতে পারে, যে কোন পঞ্চাশ উরধ মহিলা যার বংশে কারুর স্তন বা ডিম্বাশয়ে ক্যান্সার ছিল বা আছে সে এধরনের রোগের শিকার হতে পারে। আপনার ডিম্বাশয়ে ক্যান্সার নাও থাকতে পারে কিন্তু এই উপসর্গগুলি জেনে রাখা ভাল।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

All rights reserved © deshersangbad.com 2011-2021
Design And Developed By Freelancer Zone