Site icon দৈনিক দেশের সংবাদ deshersangbad.com

হিন্দু হয়েও বিদ্যা সিনহা মিম কোরবানি দিলেন

দেশের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ছোট ও বড়পর্দায় সফলতার সঙ্গে বিচরণ করছেন। তা ছাড়া তার সৌন্দর্যে খাবি খায় আট থেকে আশি। অনুরাগীদের প্রেমে বারোমাস বানভাসি।। তবে এর বাইরে এ নায়িকার অসাম্প্রদায়িক চেতনায় মুগ্ধ তারা।

সনাতন ধর্মের অনুসারী হলেও প্রতি বছর পশু কোরবানি দেন মিম। এবারও সেই উদ্যোগের ব্যতিক্রম হয়নি। বরাবরের মতো খাসি কোরবানির মাধ্যমে সম্প্রীতির অনন্য নিদর্শন রাখলেন তিনি।

এর আগে ফেসবুকে দুটি ছবি প্রকাশ করেন মিম। একটিতে দেখা গেছে খাসির গায়ে হাত বুলিয়ে দিচ্ছেন তিনি। আরেকটি তার গৃহকর্মীরা। ক্যাপশনে জানিয়েছেন, পরিবারে যারা তার কাজে সহায়তা করেন। কষ্ট করেন। তাদের জন্য মূলত কোরবানি দিয়েছেন। সবার মাঝে ত্যাগের আনন্দ ভাগাভাগি করে নেয়াই প্রধান উদ্দেশ্য।

 

এই অসাম্প্রদায়িক উদ্যোগের কারণে প্রকাশিত ছবির মন্তব্যের ঘরে প্রশংসাসূচক বাক্য লিখছেন অনুরাগীরা। এর মাঝে দু-একটি সাম্প্রদায়িক মন্তব্যও ধেয়ে আসছে তার দিকে। যদিও সেসব আমলে নিচ্ছেন না অভিনেত্রী।

এদিকে ধর্মীয় দৃষ্টিকোণ থেকে ভিন্ন ধর্মের কেউ পশু জবাই করলে সেটিকে আক্ষরিক অর্থে কোরবানি বলা যাবে কি না—তা নিয়ে বিতর্ক আছে। তবে সেসবের ঊর্ধ্বে গিয়ে মিম যে সম্প্রীতির নজির রাখলেন, তা অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠার দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মনে করছেন নেটিজেনরা।

Exit mobile version