Site icon দৈনিক দেশের সংবাদ deshersangbad.com

আলোচিত আওয়ামী লীগ নেতা প্রদীপ সরকারের নামে চাঁদাবাজি মামলা

তানোর(রাজশাহী)প্রতিনিধিঃ
রাজশাহীর তানোর উপজেলা আওয়ামী লীগের সম্পাদক ও আলোচিত প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকারের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে। গত ১ সেপ্টেম্বর রোববার স্বেচ্ছাসেবক দলের নেতা মাহাবুব আলম বাদি হয়ে তানোর থানায় মামলা করেছেন। মামলায় প্রদিপ সরকার, স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক রামিল হাসান সুইটসহ ১১ জনের নাম উল্লেখ করে আরো ৬০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।মামলার পরপরই গ্রেফতার এড়াতে আসামিরা রাজশাহী শহরে গা-ঢাকা দিয়েছেন বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। তবে বাদি অবিলম্বে আসামিদের গ্রেফতারের জোর দাবি করেছেন।
এদিকে মামলার এজহারে বলা হয়েছে গত ৪ আগস্ট রবিবার বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলন চলমান অবস্থায় আওয়ামী লীগের সম্পাদক প্রদীপ সরকার ও সেচ্ছাসেবক লীগের সম্পাদক রামিল হাসান সুইটসহ তাদের ক্যাডার বাহিনী  আমশো মেডিকেল মোড়ে গিয়ে জৈনক মিজানুরের দোকানের সামনে পাকা রাস্তায় দাড়িয়ে নাশকতা মামলার ভয় দেখিয়ে বাদীর কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবি করেন। কিন্ত্ত বাদি এতো টাকা চাঁদা দিতে অস্বীকার করলে মেডিকেল মোড় থেকে তাকে ধরে টেনে হিঁচড়ে গোল্লাপাড়া বাজারস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নিয়ে আসেন। কার্যালয়ে নিয়ে আটকে রাখেন।  এসময় মামলার ২ নম্বর আসামী সেচ্ছাসেবক লীগ নেতা রামিল হাসান সুইট বাদীর ছোট ভাই আশরাফুল ইসলামের কাছে থেকে ৩ লাখ টাকা চাঁদা নিয়ে মাহাবুবকে ছেড়ে দেন। স্থানীয়রা জানান, প্রদিপ সরকার একজন জনবিচ্ছিন্ন ও বিতর্কিত ব্যক্তি।ফলে একাধিকবার পৌর নির্বাচন করে বিপুল ভোটে পরাজিত হয়েছেন। অথচ বিভিন্ন সভা-সমাবেশে বিএনপির জনপ্রিয় প্রয়াত নেতা শীষ মোহাম্মদ ও এমরান আলী মোল্লাকে নিয়ে তিনি আপত্তিকর বক্তব্য দিয়ে  বিএনপি নেতাকর্মীদের হৃদয়ে রক্তক্ষরণের সৃষ্টি করেছেন। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মচারী  ও গভীর নলকুপের অপারেটর নিযোগ বানিজ্যে করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।
এবিষয়ে মামলার বাদী মাহবুব আলম জানান, স্বৈরাচার শেখ হাসিনা ছাত্র জনতার গণঅভ্যুত্থান গত ৫ আগস্ট দেশ ছেড়ে ভারতে পালিয়ে যেতে বাধ্য হন। ঠিক তার আগের দিন আওয়ামী লীগ নেতা প্রদীপ সরকার ও সুইটসহ আসামীরা দলবল নিয়ে এসে চাঁদা দাবি করেন। কিন্তু আমি দিতে অস্বীকার করলে টেনে হিঁচড়ে দলীয় অফিসে নিয়ে যায়। সংবাদ পেয়ে আমার ছোট ভাই আশরাফুল ঘটনাস্থলে আসলে সুইট তার কাছ থেকে ৩ লাখ টাকা চাঁদা নেয়।  এসব চাঁদাবাজ সন্ত্রাসীদেরকে দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছি। এবিষয়ে জানতে মামলার প্রধান আসামী আবুল কালাম আজাদ প্রদীপ সরকারের মোবাইলে ফোন দেয়া হলে বন্ধ পাওয়া গেছে। এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, আসামীদের গ্রেফতারে জোর অভিযান চলমান রয়েছে।#
Exit mobile version