Site icon দৈনিক দেশের সংবাদ deshersangbad.com

কুড়িগ্রামের উলিপুরে পঁচা দুর্গন্ধযুক্ত গো-খাদ্য বিক্রয়ের অভিযোগ বিপাকে খামারিরা

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের উলিপুরে পঁচা ও দুর্গন্ধময় গো-খাদ্য বিক্রির অভিযোগ উঠেছে, মেসার্স ভাই ভাই স্টোর  নামের সত্ত্বাধিকারী গো-খাদ্য ব্যবসায়ীর বিরুদ্ধে। এ ঘটনায় খামারিদের মাধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। ।

জানা গেছে, উলিপুর  বাজারের কলেজ রোডস্হ মেসার্স ভাই ভাই স্টোরের  মালিক আইয়ুব আলীর নিকট থেকে গরুর খামারি শাহীন এক সপ্তাহ আগে গো-খাদ্য ক্রয় করেন।
এসব গো-খাদ্য গরুকে খাওয়ানোর পর তার গরু অসুস্থ্য হয়ে পরে।

এ ঘটনায় খামারি শাহীন গতকাল ওই গো-খাদ্য ব্যবসায়ীর ঘরে গিয়ে দেখতে পায়, তার গোডাউনের ভিতর গোপনে ৬/৭ জন কর্মচারী মেয়াদ উত্তীর্ণ দুর্গন্ধময় পচা পোকা ধরা ভুষির সাথে সুজির ফেলে দেয়া অংশ,চিড়ার মিলের তুষ, কাটের গুঁড়া মিশিয়ে বাজারজাত করণের জন্য বস্তা ভর্তি করে প্রস্তুত করছিলেন।

এমন অবস্থা দেখে ওই খামারি উলিপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ রেজওয়ানুর হক কে জানালে তিনি তৎক্ষণাৎ কর্মরত প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা: এ এফ এম শাহরিয়ার তালুকদারকে ঘটনাস্থলে প্রেরণ করেন।তিনি ওই ব্যবসায়ীর গোডাউন পরিদর্শন করে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এ ঘটনায় ডা: শাহরিয়ার দ্রুত বিষয়টি উপজেলা প্রাণিসম্পদ ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কে অবগত করেন।

এমন পরিস্থিতিতে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রেজওয়ানুর হক উলিপুর থানার পুলিশ সহ ঘটনাস্থলে এসে ওই  ব্যবসায়ীর ৭০ বস্তা গো-খাদ্য জব্দ করে l এ সময় ঘটনাস্থলে উপস্থিত উলিপুর বণিক সমিতির সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম  দুলুর উপস্থিতিতে এসব পঁচা গো-খাদ্যের নমুনা সংগ্রহ করে এবং ওই ব্যবসায়ীর ঘরেই বণিক সমিতির সাধারণ সম্পাদকের জিম্মায় রেখে যান।

আজ সোমবার ২৫ জুলাই উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ৩৩,০১,৪৯৯৪, ০০০, ৩২,০০১,২২,৩৯১ নং  স্মারকে সহকারী পরিচালক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রামসহ উপজেলা নির্বাহি অফিসার উলিপুর কুড়িগ্রাম কে ওই ব্যবসায়ীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পত্র প্রেরণ করেছেন।#

Exit mobile version