Site icon দৈনিক দেশের সংবাদ deshersangbad.com

তানোরে আদম ব্যাপারীর খপ্পরে পড়ে অনেক পরিবার নিঃস্ব

তানোর(রাজশাহী)প্রতিনিধিঃ
রাজশাহীর তানোরে এক আদম
ব্যাপারীর খপ্পরে পড়ে  একাধিক পরিবার নিঃস্ব হতে  চলেছে বলে অভিযোগ উঠেছে।  বিদেশে ভালো কাজ ও মোটা অঙ্কের টাকা বেতনের লোভ দেখিয়ে গ্রামের সহজসরল যুবকদের  বিদেশ পাঠাচ্ছে। কিন্ত্ত বিদেশ গিয়ে তাদের অনেকেই তার কথামত ভাল কাজ তো পরের  কথা কাজ না পেয়ে মানবেতর জীবনযাপন করছে। তাদের অনেকে দেশে আসতে না পেরে  বাধ্য হয়ে  সুইপারের কাজ করছে। আবার অনেকের পরিবারকে জিম্মি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন বলেও গুঞ্জন রয়েছে।
স্থানীয়রা জানান, উপজেলার সরনজাই ইউনিয়নের (ইউপি) ভাগনা গ্রামের বাসিন্দা মৃত আমজাদ  আলীর পুত্র
শওকত আলী দীর্ঘদিন যাবত বিদেশে লোক পাঠিয়ে আসছে।তিনি একটি দালাল চক্রের মাধ্যমে বিদেশে লোক পাঠিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। তিনি গ্রামের সহজসরল যুবকদের মোটা অঙ্কের টাকা বেতনের লোভ দেখিয়ে বিদেশ পাঠান। এর পর বিদেশের মাটিতে তাদের জিম্মি করে দেশে পরিবারের কাছে থেকে লাখ লাখ টাকা আদায় করে বলেও আলোচনা রয়েছে। কিন্ত্ত ভুক্তভোগী পরিবার আইনের আশ্রয় নিতে পারছে না, বিদেশে যদি তাদের ক্ষতি হয় সেই ভয়ে।
স্থানীয়রা জানান, ইতিমধ্যে তিনি এলাকার প্রায় কুড়ি জনকে বিদেশ পাঠিয়েছেন। যাদের অধিকাংশ  কোনো কাজ না পেয়ে বিদেশের মাটিতে মানবেতর জীবনযাপন করছে।
স্থানীয়রা জানান,n শওকত আলীর মাধ্যমে বিদেশ যেতে এসব পরিবার বিভিন্ন ব্যক্তির কাছে থেকে লাখ লাখ টাকা ধারদেনা, ফসলী জমি  ও গরু বিক্রি করে তার হাতে তুলে দিয়েছেন। তার হাতে টাকা তুলে দিয়ে সর্বস্ব খুইয়ে অধিকাংশ  পরিবার মানবেতর জীবনযাপন করছে। এবিষয়ে জানতে চাইলে শওকত আলী এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি বিভিন্ন কোম্পানির মাধ্যমে বিদেশে লোক পাঠান। তিনি যে কাজের কথা বলে পাঠান, তারা গিয়ে সেই কাজ করেন। তিনি বলেন, সমাজে কিছু মানুষ আছে যারা অন্যর ভাল সহ্য করতে পারে না, তারাই তার বিরুদ্ধে এসব গুজব ছড়াচ্ছে। এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, এবিষয়ে তারা কোনো অভিযোগ পাননি।তিনি বলেন, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।#
Exit mobile version