Site icon দৈনিক দেশের সংবাদ deshersangbad.com

তানোরে পুর্ববিরোধের জের ধরে মার্কেট নির্মাণে বাধা

 

আলিফ হোসেন,তানোরঃ

রাজশাহীর তানোরে পুর্ববিরোধের জের ধরে মার্কেট নির্মাণে বাঁধা ও আদালতে মিথ্যা মামলা দিয়ে একটি পরিবারকে হয়রানির অভিযোগ উঠেছে। উপজেলার কলমা ইউনিয়নের (ইউপি) কন্দপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ফলে, যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসী শঙ্কিত হয়ে পড়েছে।

এনিয়ে গত ২৭ এপ্রিল বুধবার প্রতিপক্ষ কন্দপুর গ্রামের প্রভাবশালী আব্দুর রশিদের পুত্র মোশারফ হোসেন বাদি হয়ে একই গ্রামের মৃত মনিরুদ্দীনের পুত্র আব্দুর রশিদ ও আব্দুর রকিব এবং মৃত আয়েন উদ্দীন মন্ডলের পুত্র আবু বাক্কারকে আসামী করে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা করেছে। আদালত মামলাটি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তানোর থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন। তবে মামলাটি সাজানো ও মিথ্যা মামলা বলে একাধিক গ্রামবাসি অভিমত দিয়েছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, তাানোর উপজেলার কন্দপুর মৌজার, ১৪৭ ও ৩৭ আরএস খতিয়ানের .৪৩ একরের কাত .০৫ একর সম্পত্তি নিয়ে বিরোধের সুত্রপাত। প্রত্যক্ষদর্শীরা জানান, চলতি বছরের গত ২৫ এপ্রিল  কন্দপুর গ্রামের মৃত মনির উদ্দিনের পুত্র আব্দুর রশিদ ও তার ভাই আব্দুর রকিব এবং একই গ্রামের মৃত আয়েন উদ্দীন মন্ডলের পুত্র আবু বাক্কার তাদের দখলীয় সম্পত্তিতে মার্কেট নির্মানের জন্য ইট, বালি ও খোয়াসহ নির্মাণ সামগ্রী নিয়ে নির্মাণ শুরুর  প্রস্তুতি নেয়। এসময় প্রতিপক্ষ

মোশারফ হোসেন বহিরাগত প্রায় ৮ থেকে ১০ জনসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আব্দুর রশিদ দিগরের মার্কেট নির্মাণ কাজে বাধা প্রদান করে। এর কারণ জানতে চাইলে প্রতিপক্ষ প্রভাবশালী মোশারফ বাহিনী উল্টো বিভিন্ন প্রকার ভয়ভীতিসহ তাদের প্রাণনাশের হুমকি প্রদান করেন। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে চরম উত্তজনা বিরাজ করছে। এবিষয়ে জানতে চাইলে মোসারফ হোসেন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তাদের ৮ জন ভাগীদারের নায্যে হিস্যা না দিয়ে আব্দুর রশিদেরা তিনজন জোরপুর্বক মার্কেট নির্মাণ শুরু করেছে। তিনি বলেন, তাদের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে, এখন আদালতে ফয়সালা হবে। এবিষয়ে জানতে চাইলে আব্দুর রশিদ বলেন, প্রতিপক্ষ তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।এব্যাপারে তানোর থানার অফিসার ইন্চার্জ  (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন, এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, কেউ আইনের উর্ধ্বে নয়।

Exit mobile version