দেশের প্রতিটি মানুষের সমান অধিকার সকলে সমান ভাবে স্বাধীনতা ভোগ করবে– শাহরিন ইসলাম তুহিন

গোপাল চন্দ্র রায়, ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারী-১আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য এবং নীলফামারী জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার শাহরিন ইসলাম তুহিন বলেছেন, দেশের প্রতিটি মানুষের সমান অধিকার সকলে সমান ভাবে স্বাধীনতা ভোগ করবে। ১৯৭১সালে দেশ স্বাধীনের সময় কে হিন্দু কে বৌদ্ধ কে খ্রিষ্টান এমন প্রস্তাব ছিল না। এই ২৪এর বিপ্লবেও কে হিন্দু কে মুসলমান এমন ভেদাভেদ ছিল না। তাই তথাকথিত সংখ্যা লঘু কিংবা সংখ্যা গুরু এ চিন্তার কোন অবকাশ নেই। দেশের প্রতিটি নাগরিক সমান অধিকার ও সমানভাবে স্বাধীনতা ভোগ করবে। আমরা বিশ্বাস করি দল মত ধর্ম যার যার রাষ্ট্র সবার।

বুধবার সন্ধা ৭টায় ডোমার উপজেলা বিএনপির আয়োজনে স্থানীয় বাটার মোড়ে সাম্প্রদায়িক সম্প্রীতি, বৈষম্যহীন রাষ্ট্রব্যবস্থা, সমঅধিকার, অগ্রগতি ও গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে ডোমার উপজেলা বিএনপির জনসভায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি বক্তব্যে তিনি উল্লেখিত কথাগুলো বলেন। তিনি আরো বলেন, বাঙালি কি অবাঙালী, বিশ্বাসী কি অবিশ্বাসী কিংবা সংস্কারবাদী নাগরিকদের একমাত্র পরিচয় আমরা বাংলাদেশী। এই বাংলাদেশ আপনার এই বাংলাদেশ আমার এই বাংলাদেশ আমাদের সকলের। বিগত ১৬বছর ধরে ফ্যাসিষ্ট শেখ হাসিনার সরকারের শত নির্যাতন সত্যেও বিএনপির নেতা কর্মীরা নীতি আদর্শ থেকে এক বিন্দু সরে যায়নি। আয়না ঘরে গুম, বিচার বহির্ভূত হত্যা ও গন গ্রেফতারের মাধ্যমে বাংলাদেশকে পরাধীন করে রাখা হয়েছিল। কিন্তু থেমে থাকেনি বিএনপি থেমে থাকেনি বীরের দল এত নিপিড়নের মধ্যেও আন্দোলন চালিয়ে গেছেন আপনারা। এজন্য আপনাদের কাছে আমরা কৃতজ্ঞ। ১৯৮৬সালে এরশাদ সরকার যখন ক্ষমতায় তখন চট্টগ্রাম লালদিঘি ময়দানে শেখ হাসিনা ঘোষণা দেন যারা এরশাদ সরকারের এই নির্বাচনে অংশ নেবেন তারা জাতীয় বেইমান হিসেবে পরিচিত হবেন। শেষে তিনি নিজেই জাতীয় বেইমানের খাতায় নাম লিখিয়ে নির্বাচনে অংশ নেন। জাতীয় বেইমান যদি আওয়ামী লীগ হয় তাহলে তার দোসররাও জাতীয় বেইমান। এরপর তিনি বিএনপি ক্ষমতায় এলে নীলফামারী জেলায় ব্যাপক উন্নয়ন, কর্মসংস্থানসহ সাধারণ মানুষ জনের জীবন মান উন্নয়নে কাজ করে যাবেন বলে জানান। এ ছাড়া নিন্ম আয়ের মানুষের এবং মহিলাদের কর্মসংস্থানের বিষয়ে বিশেষ গুরুত্ব দেবেন বলে জানান।

ডোমার উপজেলা বিএনপির সভাপতি রেয়াজুল ইসলাম কালুর সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মাসুদ বিন আমিন সুমনের সঞ্চালনায় অনুষ্ঠিত জনসভায় বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আখতারুজ্জামান সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক শফিউল বারী বুলবুল, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান তুলু, ডোমার পৌরসভা বিএনপির সভাপতি আনিছুর রহমান আনু, ডোমার উপজেলা জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আসমত আরা লাকী, উপজেলা যুবদলের আহবায়ক ইফতেখারুল আহমেদ তিতুমীর, পৌরসভা যুবদলের আহবায়ক শরিফুল ইসলাম পাপ্পু, শ্রমিক দলের সভাপতি লোকমান হোসেন লাভলু, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ইমরানুল হক আনোয়ার, উপজেলা কৃষকদলের আহবায়ক আফজাল হোসেন হিরু, ডোমার সদর ইউনিয়ন বিএনপির সভাপতি গোলাম মোস্তফা, ছাত্রদলের উপজেলা আহবায়ক জাহিদুল ইসলাম প্রমূখ। জনসভায় ব্যাপক লোক সমাগম ঘটে এবং এর আগে অনুষ্ঠান মঞ্চে জাসাসের সভাপতি আব্দুল মালেক মুকুলের নেতৃত্বে জাসাস শিল্পীবৃন্দ গান পরিবেশন করেন।

Exit mobile version