নোয়াখালীর চাটখিলে দুই হাসপাতাল সিলগালা ও জরিমানা

ডাঃ শহীদুল আহমেদ নয়ন, ডাঃ ইশতিয়াক আহমেদ, ডাঃ শোয়েবুর রহমান ফয়সাল, উপজেলা স্যানেটারী ইন্সট্রাক্টর নুরুল ইসলাম ও থানা পুলিশের একটি টিম।

ম.ব.হোসাইন নাঈম, স্টাফ রিপোর্টারঃ নোয়াখালীর চাটখিল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন।

এসময় ভ্রাম্যমান আদালত ১টি ডায়াগনস্টিক সেন্টার, ১টি হাসপাতাল সিলগালা ও জরিমান করেন। বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বিকেলে চাটখিল পৌরসভা শহরের বিভিন্ন বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালে ঝটিকা অভিযান চালানো হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, চাটখিল পপুলার ডায়গনস্টিক সেন্টারের ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার লাইসেন্স না থাকায়, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায়, প্যাথলজি ল্যাবের ফ্রীজে মাছ রাখা সহ বিভিন্ন অনিয়মের দায়ে মেডিকেল প্যাকটিস ও বেসরকারি ক্লিনিক ও ল্যাবটরী নিয়ন্ত্রণ অধ্যাদেশ ১৯৮২ এর ২৯ ধারায় ৫হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

একই আইনের বিধানমতে চাটখিল এহছানিয়া হাসপাতালে ল্যাব টেকনোলজিস্ট না থাকায়, এক্স-রে টেকনোলজিস্ট সহ প্রয়োজনীয় লোকবল ও বিভিন্ন অনিয়মের দায়ে সিলগালা করা হয়।

এছাড়া ডাযাগনস্টিক সেন্টারের মূল্য তালিকা না থাকা সহ একাধিক অনিয়মের দায়ে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর বিধান মতে হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারের ৫হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালীন সময় নির্বাহী ম্যাজিস্টেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া কে সহযোগিতা করেন চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ শহীদুল আহমেদ নয়ন, ডাঃ ইশতিয়াক আহমেদ, ডাঃ শোয়েবুর রহমান ফয়সাল, উপজেলা স্যানেটারী ইন্সট্রাক্টর নুরুল ইসলাম ও থানা পুলিশের একটি টিম।

Exit mobile version