Site icon দৈনিক দেশের সংবাদ deshersangbad.com

শিশু শিক্ষায় জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় গোল টেবিল আলোচনায় বক্তারা- আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান

এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের উদ্যোগ শিশু শিক্ষায় জলবায়ু পরিবর্তনের প্রভাব ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় অনুষ্ঠিত।

১১ মে রোজ২০২৪ রোজ শনিবার বিকাল -৪ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি সেমিনার হলে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মোহাম্মদ আলীর পরিচালনায় এবং চেয়ারম্যান লায়শ এম জাফর উল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া, প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ ব‍্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান অধ‍্যাপক ড. মিজানুর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি এটর্নী জেনারেল মোহাম্মদ আবুল হাশেম,
এই সময় আলোচক বৃন্দ বলেন, আগামী দিনে শিশুদের জলবায়ু প্রভাব থেকে বাঁচাতে পরিবেশ স্কুল,জলবায়ূ বিষয়ক সচেতনতা মূলক ক‍্যাম্প, নেটওয়ার্কিং, জলবায়ু বিষয় নিয়ে ডকুমেন্টারি তৈরি , সামাজিক চাপ ও অর্থনৈতিক চাপ সৃষ্টি সহ জলবায়ুর উপর বরাদ্দ কৃত বাজেট সঠিক ভাবে ব‍্যবহার সহ বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

উল্লেখ্য যে, জলবায়ু প্রভাব বিষয়ে মূল প্রবন্ধ পাঠ করেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর অধ‍্যাপক মোহাম্মদ কবিরুল বাশার।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্যে রাখেন, বিশেষজ্ঞ চিকিৎসক ও আন্তঃ দেশীয় সম্পাদক, ওয়ালিংটন নিউজ মিডিয়া, এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান রোটারিয়ান এস এম আজিজ, লায়ন কাজী মোঃ খালেকুজ্জামান আমির, সংগঠক মোঃ মঞ্জুর হোসাইন ঈসা প্রমূখ।

Exit mobile version